তরুণ প্রজন্মের মেধাবী নির্মাতা আদনান আল রাজীব। নাটক ও বিজ্ঞাপনে তিনি মুন্সিয়ানা দেখিয়েছেন। তার প্রতি দর্শকদের প্রত্যাশাও বেশ। সবাই চাচ্ছিল, রাজীব যেন শিগগির সিনেমা নির্মাণে আসেন। সেই প্রত্যাশা পূরণে তিনি সিনেমা বানিয়েছেন। তবে পূর্ণদৈর্ঘ্য সিনেমা নয়। এটি মূলত ওয়েব প্ল্যাটফর্মের জন্য অরজিনাল ফিল্ম। 

নাম ‘ইউটিউমার’। অনেক দিন আগেই সিনেমাটির ঘোষণা দেন রাজীব। অবশেষে জানালেন মুক্তির তারিখ। কোরবানির ঈদেই মুক্তি পাচ্ছে এটি। খবরটি নিশ্চিত করেছেন নির্মাতা রাজিব নিজেই।

তিনি জানান, ঈদের দিন রাতেই ওটিটি প্ল্যাটফর্ম চরকি-তে মুক্তি পাবে ‘ইউটিউমার’।
এই অরজিনাল ফিল্মে অভিনয় করেছেন সঙ্গীতশিল্পী প্রীতম হাসান, অভিনেতা জিয়াউল হক পলাশ এবং ইউটিউবার সালমান মুক্তাদির। এছাড়াও আছেন শরাফ আহমেদ জীবন, গাউসুল আলম শাওন, কারিনা কায়সার প্রমুখ। 

সিনেমাটির নির্মিত হয়েছে প্রযুক্তি নির্ভর এই সময়ের গল্প নিয়ে। এতে ভার্চুয়াল জগৎ ঘিরে যত উন্মাদনা, উত্তেজনা আর হুজুগ; সবই উঠে আসবে। মূলত স্যাটায়ারের মাধ্যমে অসঙ্গতিগুলোই তুলে ধরা হয়েছে এখানে। এজন্য সিনেমাটির পরতে পরতে হাস্যরসের উপাদান থাকছে। 

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি এখনো যাত্রা করেনি। এবারের ঈদ থেকেই বড় পরিসরে শুরু হবে তাদের কার্যক্রম। এর আগে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা ও চলচ্চিত্র নির্মাতা রেদওয়ান রনি ঘোষণা দিয়েছিলেন, ১২ মাসে ১২টি অরিজিনাল ফিল্ম নিয়ে আসবে চরকি। সেই প্রতিশ্রুতির সূত্র ধরে উদ্বোধনী মাসের ফিল্ম হিসেবে ‘ইউটিউমার’ মুক্তি পাচ্ছে। 

জানা গেছে, চরকির অ্যাপ ও ওয়েবসাইট থেকে দর্শকরা সাবস্ক্রিপশন ফি দিয়ে ‘ইউটিউমার’ দেখতে পারবেন। প্ল্যাটফর্মটিতে ৬ মাস ও ১ বছরের সাবস্ক্রিপশন দুটি অপশন রয়েছে। এছাড়া আলাদাভাবে ‘ইউটিউমার’ কিনেও দেখা যাবে। 

কেআই/আরআইজে