রাজা কাশেফ ও রুবাইয়েত জাহান, ছবি : সংগৃহীত 

জন্ম এবং বেড়ে ওঠা পশ্চিম লন্ডনে। হিন্দি এবং উর্দু গানের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে কাজ করছেন বাংলা সংগীত নিয়ে। প্লেব্যাক করেছেন একাধিক হিন্দি সিনেমায়। গেয়েছেন উর্দু গানও। তবে এই প্রথম বাংলা গান গাইলেন রাজা কাশেফ। 

গানের শিরোনাম ‘অনুভবে’। এতে তার সঙ্গে কন্ঠ দিয়েছেন লন্ডন প্রবাসী গায়িকা রুবাইয়েত জাহান। কবির বকুলের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ নিজেই। ভিডিও বানিয়েছেন চন্দন রায় চৌধুরী। ১৪ জানুয়ারি ধ্রুব মিউজিক স্টেশনের (ডিএমএস) ইউটিউব চ্যানেলে অবমুক্ত করবে গানটির ভিডিও। 

রাজা কাশেফ ও রুবাইয়েত জাহান, ছবি : সংগৃহীত 

প্রথমবার বাংলা গানে কণ্ঠ দিয়ে উচ্ছ্বসিত রাজা কাশেফ বলেন, ‘সংগীতই আমার বেঁচে থাকার স্পন্দন। বাংলা গানের প্রতি আমার অন্যরকম এক দুর্বলতা ও প্রেম কাজ করে সব সময়। আশা করি গানটি সবার ভালো লাগবে।’ 

উল্লেখ্য, ২০১৯ সালের শেষের দিকে রুনা লায়লা ফিচারিং ‘লিজেন্ডস ফর এভার’ অ্যালবামের সংগীতায়োজন করেন ব্রিটিশ এশিয়ান এই সংগীতশিল্পী।

সেই অ্যালবামে গান গেয়েছিলেন উপমহাদেশের কিংবদন্তি আশা ভোঁসল, হরিহরণ,  আদনান সামী,  রাহাত ফাতেহ আলী খান এবং রুনা লায়লা নিজে।  অ্যাবামটির মোড়ক উন্মোচিত হয়েছিল ব্রিটিশ পার্লামেন্টের ‘হাউজ অফ লর্ডস’ এ। 

ধ্রুব মিউজিক স্টেশন জানায়, তাদের ইউটিউব চ্যানেলের পাশাপাশি গানটি শোনা যাবে একাধিক অ্যাপসে। 

আরআইজে