ভারতীয় বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। ১৯৯৭ সালে ‘মায়ার বাঁধন’ সিনেমার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন তিনি। এরপর শূন্য দশকে অভিনয় করেছেন টালিউডের অনেকগুলো সফল সিনেমায়। এখনো সেই ধারবাহিকতা বজায় রেখে কাজ করে যাচ্ছেন এ অভিনেত্রী।

একসঙ্গে কাজ করতে গিয়ে নির্মাতা রাজীব বিশ্বাসের সঙ্গে প্রেম হয় শ্রাবন্তীর। ২০০৩ সালে তারা বিয়ে করেন। এরপর দীর্ঘ ১৩ বছরের সংসার জীবন। ২০১৬ সালে চিড় ধরে সম্পর্কে, বিবাহবিচ্ছেদ করেন তারা।

তবে বিচ্ছেদের সময়েও রাজীব বিশ্বাসের সঙ্গে কাজ করেছেন শ্রাবন্তী। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই অভিজ্ঞতা এবং রাজীবের নির্মাণশৈলির প্রশংসা করেছেন অভিনেত্রী। তিনি বলেন, “স্বামী হিসেবে হয়তো আমার সঙ্গে মতানৈক্য হয়েছে। কিন্তু পরিচালক হিসেবে রাজীব অত্যন্ত ভালো কাজ করছে। এমনকি আমাদের বিচ্ছেদ চলাকালীন ‘বিন্দাস’ ও ‘মজনু’ সিনেমায় অভিনয় করেছি। সুযোগ পেলে ফের ওর সঙ্গে আবারও কাজ করতে চাই।’’

রাজীব ও শ্রাবন্তী দম্পতির একমাত্র সন্তান অভিমন্যু। যাকে শ্রাবন্তী আদর করে ঝিনুক নামে ডাকেন। সেই ছেলে ইতোমধ্যে আইসিএসই পাস করেছেন। ছেলের পড়াশোনা নিয়ে শ্রাবন্তীও বেশ খুশি। তিনি বলেন, ‘ঝিনুক পড়াশোনা শেষ করে টালিউডে আসতে চায়। তবে অভিনয় নয়, বাবা রাজীবের মতো সেও পরিচালনা করতে চায়। ফিল্ম নিয়ে উচ্চতর ডিগ্রি নিতে চায় অভিমন্যু। আর আমার এসব বিষয়ে পুরোপুরি সম্মতি রয়েছে। ঝিনুককে বলে রেখেছি, তোর পরিচালনায় আমি অভিনয় করব।’

প্রসঙ্গত, রাজীবের সঙ্গে বিচ্ছেদের পর ২০১৬ সালেই কৃষাণ বিরাজ নামের এক মডেলকে বিয়ে করেন শ্রাবন্তী। এক বছর গড়াতেই ভেঙে যায় সে সংসার। এরপর ২০১৯ সালে তিনি বিয়ে করেন রোশান সিংকে। গত বছর ভেঙে গেছে ওই সম্পর্কটিও। বর্তমানে এক ব্যবসায়ীর সঙ্গে শ্রাবন্তী প্রেম করছেন বলে শোনা যায়।

কেআই