‘প্রেমে পড়া বারণ নয়’ ছোট থেকেই এই কথায় বিশ্বাস করতেন ভারতীয় চিত্রনায়িকা শ্রাবন্তী। এই অভিনেত্রীর লাভ লাইফ নিয়ে বিতর্কের শেষ নেই। দুই বার তার বিয়ে ভেঙেছে। তৃতীয় বিয়েও ভাঙনের মুখে। গত বছরের অক্টোবর থেকেই এক ছাদের নিচে থাকেন না রোশন-শ্রাবন্তী। এখন শুধু আইনিভাবে সেই বিচ্ছেদে সিলমোহর পড়া বাকি।

মাঝে মধ্যেই অভিরূপ নাগ চৌধুরীর সঙ্গে শ্রাবন্তীর বর্তমান প্রেম নিয়েও নানান গুঞ্জন শোনা যায়। কিন্তু জানেন কি শ্রাবন্তীর প্রথম প্রেমিকের কথা? একবার টেলিভিশনের পর্দায় প্রকাশ্যেই নিজের প্রথম প্রেমের কথা স্বীকার করেছিলেন শ্রাবন্তী।

ছয় বছর আগে সৃজিত মুখোপাধ্যায়ের টক শো ‘সঙ্গে সৃজিত’-এর মঞ্চে শ্রাবন্তীর প্রথম প্রেমের কথা ফাঁস করে দেন দিদি স্মিতা। তিনি বলেন, ‘ক্লাস সিক্সে শ্রাবন্তী প্রেম করেছিল আমাদের পাড়ার একটা ছেলের সঙ্গে। খুব মিষ্টি-মিষ্টি প্রেম ছিল ওদের। খুব কাছাকাছি বাড়ি ছিল আমাদের। জানলা টু জানলা ওদের সেট করা থাকত, ইশারায় কথা বলত…. সেটা খুব মিষ্টি ব্যাপার’। এমনকি সেই প্রেমিকের নামও ফাঁস করে দেন স্মিতা। নাম ছিল রাহুল।

প্রতিবেশীর সঙ্গে প্রেমের সেই গল্পটা স্বীকার করে নেন শ্রাবন্তীও। তিনি বলেন, ‘আমি ছোটবেলা থেকেই খুব রোমান্টিক। প্রেম ব্যাপারটা আমার ভীষণ…মা পছন্দ করত না। আমি দোকানে যাওয়ার বাহানা করে রাহুলের সঙ্গে দেখা করতাম। তার আগে জানলা দিয়ে ইশারা করতাম। গান চালাতাম, দলের মেহেন্দির, দিল সে বা কুছ কুছ হোতা হ্যায়-এর। দোকানে দিয়ে দেখা হত, আমাকে প্রজাপতি বিস্কুট খাওয়াতো’।

কেন ভাঙল সেই প্রেম? সৃজিতের প্রশ্ন শুনে শ্রাবন্তী জানান, ওটা ছোটবেলার একটা…. তবে এখনো দেখা হয় মাঝেমাঝে, কথা হয়। বলে ‘গিনু কেমন আছো?’ আমিও পালটা বলি ‘তুমি কেমন আছো?’.. এই আর কী।

এমএইচএস