দীর্ঘদিন ধরে রাজনীতির মাঠে দেখা যায়নি তাকে। রাজনীতির থেকে ব্যক্তিগত জীবন নিয়েই বেশি আলোচনায় ছিলেন তিনি। ঘরে-বাইরের সব ঝামেলা চুকিয়ে এবার রাজনীতিতে মন দিচ্ছেন এ অভিনেত্রী। এরই অংশ হিসেবে নিজ নির্বাচনী এলাকা বসিরহাটে যাচ্ছেন তিনি। 

এক প্রতিবেদনে আনন্দবাজার ডিজিটাল জানায়, হিঙ্গলগঞ্জ কলেজের পরিচালনা সমিতির একটি বৈঠকে শনিবার যোগ দিতে পারেন তিনি। ওই দিন দুপুর ১২টায় ওই বৈঠক শুরু হওয়ার কথা। তার নিরাপত্তার বিষয়েও জোর দিচ্ছে পুলিশ-প্রশাসন। বসিরহাটের সাংসদ হওয়ার জন্য নিয়ম অনুযায়ী নুসরাত ওই কলেজের পরিচালনা সমিতির সদস্য। সেই সূত্রেই তিনি কলেজের বৈঠকে যোগ দিতে যাচ্ছেন বলে পুলিশ সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, সম্প্রতি একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন নুসরাত। তার সন্তানের বাবার পরিচয় নিয়ে নানা কু-মন্তব্যের শিকার হতে হয়েছে তাকে। প্রথমে স্বামী নিখিল জৈনের সঙ্গে বিচ্ছেদের খবর এবং তারপর তার সন্তানসম্ভবার খবরে সমালোচনার মুখোমুখি হতে হয় তাকে। ওই সময়টি সেভাবে কোনো রাজনৈতিক কাজের সঙ্গে তাকে যুক্ত হতে দেখা যায়নি। একপ্রকার অনেকেই ধরে নিয়েছিলেন যে তিনি রাজনীতি থেকে নিজেকে সরিয়ে আনতে চাইছেন। 

ওই কঠিন পরিস্থিতিতে নিজের মতো করেই সময় কাটিয়েছেন তিনি। নিজের মতো করেই সমালোচকদের জবাব দিয়েছেন। এ বার বসিরহাটের ওই কলেজের বৈঠকে যোগ দিতে যাওয়ার খবরে নুসরাতের রাজনীতিতে ফেরারই ইঙ্গিত দিচ্ছে।

এসকেডি