যাত্রীর ছদ্মবেশে বিলাসবহুল ক্রুজে বসেছিলেন ভারতের নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) গোয়েন্দারা। মুম্বাই বন্দর থেকে গোয়ার উদ্দেশে ক্রুজ রওনা দেওয়ার কিছু পরেই শুরু হয় পার্টি। মাদক সেবনে বুঁদ হয়ে গেলেন যাত্রীদের অনেকে। তারপরই গোয়েন্দারা হাতেনাতে ধরে ফেললেন বেআইনিভাবে মাদক সেবকদের। 

জব্দ করেন বিপুল পরিমাণ মাদক। শনিবার রাত ১২টার পর এ অভিযান পরিচালনা করা হয়। ভারতীয় গণমাধ্যমে দাবি, ওই অভিযানে দেশটির প্রথম সারির একজন অভিনেতার ছেলেকে ক্রুজ থেকে আটক করা হয়েছে। যদিও তার নাম পরিচয় কিছুই জানা যায়নি। 

আনন্দবাজার ডিজিটাল জানায়, শনিবার রাতের ঘটনা। কর্ডেলিয়া নামে ওই ক্রুজ মুম্বাই বন্দর থেকে গোয়ার উদ্দেশে রওনা দেয়। গোপন সংবাদের ভিত্তিতে আগে থেকেই ওই ক্রুজে অবস্থান নিয়েছিলেন এনসিবির সদস্যরা। ক্রুজ ছাড়ার কিছু পরে অনুষ্ঠিত পার্টিতে নিমন্ত্রিতদের অনেকেই মাদক সেবন করতে শুরু করেন। তখনই তাদের হাতেনাতে ধরে ফেলে তদন্তকারীরা। এ সময় তাদের কাছ থেকে কোকেন, হাসিস, এমডিএমএর মতো মাদক উদ্ধার করা হয়। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যেই একজন বলিউডের প্রথম সারির অভিনেতার ছেলে বলে জানা গেছে। তবে তার পরিচয় এখনও প্রকাশ করেননি তদন্তকারীরা।

এসকেডি