এ পর্যন্ত ১২টি মৌলিক গান উপহার দিয়েছেন সংগীতশিল্পী কায়েস চৌধুরী। গানগুলো তিনি প্রকাশ করেছেন নিজের ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ ও বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে। ভিন্ন রকম কথা-সুর আর দারুণ গায়কীর জন্য তার গানগুলো শ্রোতাদের কাছে সমাদৃতও হয়েছে।

এবার চলমান টি-২০ ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষ্যে বাংলাদেশ দলকে উৎসাহ জানিয়ে একটি গান প্রকাশ করেছেন কায়েস চৌধুরী। তার এই গানের শিরোনাম ‘বাংলার টাইগার’। রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর করেছেন আহমেদ সৌরেন। সংগীতায়োজনে সৌরেন ও মানির উদ্দীন।

শুক্রবার (২৯ অক্টোবর) নিজের ফেসবুকে ভিডিও আকারে গানটি প্রকাশ করেছেন তিনি। এরপর ছাড়বেন ইউটিউবেও। গানটির জন্য ভক্ত-শ্রোতাদের কাছ থেকে ভালো সাড়াও পাচ্ছেন বলে জানিয়েছেন এই শিল্পী।

গানটি নিয়ে কায়েস চৌধুরী বলেন, ‘ক্রিকেট বাঙালির আবেগ ও ভালোবাসার জায়গা। এই বিশ্বকাপে বাংলাদেশ নিজেদের প্রত্যাশা মেটাতে পারছে না। আর এই সময় ভক্ত-সমর্থকদের কাছ থেকে দল আরও বেশ সমর্থন চায়। সেই জায়গা থেকে একজন ভক্ত হিসেবে বাংলাদেশ দল এবং সমর্থকদের উৎসাহ-  অনুপ্রেরণা যোগাতে আমার এই গান। আশা করি খারাপ সময় কাটিয়ে বাংলাদেশ দ্রুত কামব্যাক করবে। আমাদের বিজয়ের আনন্দে ভাসাবে।’

উল্লেখ্য, পেশায় কায়েস চৌধুরী একজন ব্যাংকার। তবে মনের খোরাক মেটানোর জন্য শিল্প সংস্কৃতির নানান শাখায় বিচরণ করেন। গানের পাশাপাশি আবৃত্তিতেও দক্ষ তিনি। এছাড়া প্রাবন্ধিক এবং সমাজকর্মী হিসেবেও কাজ করে যাচ্ছেন।

আরআইজে