হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ভারতের কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রির সুপারস্টার পুনিত রাজকুমার। শুক্রবার (২৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে অচৈতন্য অবস্থায় বেঙ্গালুরুর এক বেসরকারি হাসপাতাতে নিয়ে যাওয়া হয় পুনিত রাজকুমারকে। দ্রুত তার চিকিত্সা শুরু হলেও শেষরক্ষা আর হয়নি।  

কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ এস বোমানি ‘পাওয়ার’ তারকার অসুস্থতার খবর পেয়েই ছুটেছিলেন  বিক্রম হাসপাতালে। এদিন দুপুর সোয়া ৩টা নাগাদ বিক্রমের মৃত্যুর খবর টুইট করেন মুখ্যমন্ত্রী।

তিনি লেখেন, ‘আমি গভীরভাবে শোকাহত আজ আমাদের কর্নাটকের গর্ব পুনিত রাজকুমার হৃদরোগে আক্রান্ত হয়ে আমাদের ছেড়ে চলে গেলেন। কন্নড়বাসীর প্রিয় অভিনেতা, আপ্পু-র চলে যাওয়াটা আমাদের জন্য বিরাট ও অপূরণীয় ক্ষতি, ভগবানের কাছে তার আত্মার শান্তি কামনা করি। ঈশ্বর শক্তি দিক তার পরিবার, প্রিয়জন ও অনুরাগীদের এই শোক বহন করবার’।

ভালোবেসে পুনিতকে ‘আপ্পু’ বলে সম্বোধন করেন অনুরাগীরা। কন্নড় চলচ্চিত্রে প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব রাজকুমারের ছোট ছেলে পুনিত।  পুনীতের হার্ট অ্যাটাকের খবর পেয়ে উদ্বিগ্ন অনুরাগীরা ভিড় জমিয়েছিল হাসপাতাল চত্বরে, বর্তমানে সেখানে শোকের পরিবেশ। পুলিশের তরফে মোতায়েন করা হয়েছে কড়া নিরাপত্তা। অভিনেতার বাড়ির আশেপাশের সুরক্ষাও মজবুত করেছে পুলিশ।

টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, এদিন সকালে জিমে কসরত করছিলেন তিনি। এরপর আচমকাই বুকে যন্ত্রণা শুরু হয়, এবং মুহূর্তের মধ্যেই সংজ্ঞা হারান তিনি। অচৈতন্য অবস্থাতেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

উল্লেখ্য, শিশুশিল্পী হিসাবে অভিনয় শুরু করেছিলেন পুনিত। এখনও পর্যন্ত ২৯ টির বেশি কন্নড় সিনেমায় অভিনয় করেছে। ১৯৮৫ সালে ‘বেত্তাধা হুভু’ সিনেমার জন্য শিশুশিল্পী হিসাবে জাতীয় চলচ্চিত্র সম্মানে ভূষিত হয়েছিলেন পুনিত । ২০০২ সালে ‘আপ্পু’ সিনেমায় সঙ্গে লিড হিরো হিসাবে আত্মপ্রকাশ করেন তিনি। পরবর্তীতে আকাশ, আরাসু, মিলনা, ভামসি, জ্যাকি, পরমাত্মা, পাওয়ার-এর মতো সুপারহিট কন্নড় ছবি দর্শকদের উপহার দিয়েছেন এই অভিনেতা।

সূত্র : হিন্দুস্তান টাইমস

আরআইজে