শুক্রবারের রাতও আর্থার রোড জেলে কাটাতে হচ্ছে আরিয়ান খানকে। শনিবার সকালে ছাড়া পাবেন তিনি। তার অপেক্ষা গোটা ভারত। তবে মান্নাতে অপেক্ষার প্রহর একটু বেশি। এতদিন পর ছেলেকে ঘরে ফির পাবেন বাবা-মা। তারকা হলেও বাবা-মায়ের আবেগের ঊর্ধ্বে নন শাহরুখ-গৌরী। 

তাদের এ অনুভূতি সম্পর্কে কথা বলেছেন ভারতের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও শান্তিলাল মুখোপাধ্যায়। 

ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, আরিয়ানের জামিন পাওয়া খুব ভালো খবর। সন্তানের বিপদ হলে মা-বাবার মনে যে কী হয় তা শুধু তারাই জানেন। আমিও একজন মা, তাই বুঝতে পারি। আরিয়ানের পরবর্তী জীবন যেন ভালো হয়, নিরাপদ হয় সেই কামনাই করি। এত গুরুতর কঠিন পরিস্থিতি পেরিয়েও যেন মানসিকভাবে ঠিক থাকে। একটা ভালাে ভবিষ্যৎ যেন হয়।এই কামনা করি।

ছেলে ঝিনুকই শ্রাবন্তীর জীবনের সব। তাই মায়ের আবেগ খুব ভালো বুঝতে পারেন তিনি। অভিনেত্রী বলেন, মা হিসেবে এটুকু বলব সন্তান ঘরে ফিরলে সব বাবা-মায়ের ভালো লাগে। সেক্ষেত্রে আরিয়ান ঘরে ফিরছে তার বাবা-মায়ের কাছে। ভালো খবর। কিন্তু সন্তান ভুল করলে সেই ভুল যাতে আর না করে সেটা অভিভাবকদের খেয়াল রাখতে হবে।

শান্তিলাল মুখোপাধ্যায় বলেন, এত অল্প বয়সে কোনো মানুষকে যদি এভাবে রাজনীতির শিকার হতে হয়, তবে তার মনে দেশের রাজনীতির প্রতি বিরূপ মনোভাব তৈরি হওয়াটাই স্বাভাবিক। সেটা বাঞ্ছনীয় নয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে বোম্বে হাই কোর্ট জামিন দেন বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে। মাদক মামলায় প্রায় এক মাস কারাবাসের পর জামিন পান তিনি। শুক্রবার বিকেল নাগাদ কারামুক্ত হয়ে বাসায় ফেরার কথা ছিল আরিয়ানের। কিন্তু সময়মত আদালতের নথি কারাগারে না পৌঁছানোয় ছাড়া পাননি তিনি।

সূত্র : সংবাদ প্রতিদিন

এসকেডি