ইউটিউবে জনপ্রিয় ছয় শিল্পীর সঙ্গে আসিফ আকবর

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর দুই দশক ধরে ভক্ত-শ্রোতাদের মাতিয়ে যাচ্ছেন। ২০০১ সালে ‘ও প্রিয়া তুমি কোথায়’ দিয়ে শুরু করে আজো সমানতালে কাজ করছেন গানের ‘যুবরাজ’ খ্যাত এই গায়ক। ক্যাসেটের যুগ পেরিয়ে সিডি এবং সর্বশেষ অনলাইন মাধ্যমেও নিজেকে দ্রুত মানিয়ে নেন আসিফ। সম্প্রতি ইউটিউবে ১০ লাখ সাবস্ক্রাইবার পূর্ণ করে ইউটিউবে শিল্পীর নিজ নামে খোলা চ্যানেলটি। আর তার স্বীকৃতি হিসেবে ইউটিউব কর্তৃপক্ষের কাছ থেকে ‘গোল্ড প্লে বাটন’ অর্জন করেছেন তিনি।

এমন অর্জনে আসিফকে চমকে দিয়েছেন ইউটিউবে জনপ্রিয় নতুন প্রজন্মের ছয় সংগীতশিল্পী মাহতিম শাকিব, শেখ সাদী, জিসান খান শুভ, হাসান শামস ইকবাল, শামজ ভাই ও আলভী আল বেরুনি।

শনিবার (১১ ডিসেম্বর) রাত ১০টার দিকে তারা একসঙ্গে হাজির হন আসিফ আকবরের হাতিরঝিলস্থ অফিসে। এ সময় তারা ইউটিউব কর্তৃপক্ষের কাছ থেকে আসিফের প্রাপ্ত ‘গোল্ড প্লে বাটন’টি সঙ্গে করে নিয়ে যান। এবং আসিফের সামনেই তা আনবক্সিং করে তাকে চমকে দেন। এরপর সবাই মিলে আসিফের সঙ্গে উচিয়ে ধরেন ইউটিউবের কাছ থেকে নিজেদের প্রাপ্ত ‘গোল্ড ও ‘সিলভার’ প্লে বাটন’গুলো।

আরও পড়ুন : আমি গান গেয়ে পাপ করেছি: আসিফ

হঠাৎ অনুজদের কাছ থেকে এমন সারপ্রাইজে অবাক বনে যান আসিফ আকবর! নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘আমি ইউটিউব নিয়ে কখনোই সিরিয়াস ছিলাম না। এরা আমার ছেলের বয়সী। কিন্তু ইউটিউবে মাস্টারমাইন্ড। তারা যেভাবে আজ আমাকে সারপ্রাইজ দিলো তা সত্যি অবাক করার মতো। তারাই বাংলাদেশের ভবিষ্যৎ। তাদের সবার হাতে বাটন আছে। তাদের সুরে হয়তো কখনো গাইব। বাংলা গানের জন্য একসঙ্গে কাজ করব। সবাইকে ধন্যবাদ।’

‘গোল্ড প্লে বাটন’ হাতে জুয়েল মোর্শেদের সঙ্গে আসিফ

অন্যদিকে সেখানে উপস্থিত ইউটিউবে জনপ্রিয় ৬ শিল্পী মাহতিম শাকিব, শেখ সাদী, জিসান খান শুভ, হাসান শামস ইকবাল, শামজ ভাই ও আলভী আল বেরুনির প্রত্যেকেই নিজেদের অনুভূতি শেয়ার করেছেন।

তরুণ এই শিল্পীরা বলেন, ‘তাদের সঙ্গে তাল মিলিয়ে আসিফ আকবর যেভাবে সময়কে ধারণ করে যাচ্ছেন তা সত্যিই প্রশংসার দাবি রাখে।’ এ সময় তারা বাবার বয়সী এই গায়ককে শুভেচ্ছা-শুভকামনায়ও ভরিয়ে দেন।

আরও পড়ুন : নিজ গ্রামের মেয়ে আনিসার সঙ্গে গাইলেন আসিফ

আসিফসহ সেখানে উপস্থিত শিল্পীদের সবাই এ সময় বিশেষ ধন্যবাদ জানান ইউটিউব নিয়ে কাজ করা গায়ক-সংগীত পরিচালক জুয়েল মোর্শেদকে। তিনিই মূলত দুই প্রজন্মকে এক করার উদ্যোগটি নেন। এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন সংগীতশিল্পী সোহেল মেহেদী, সুরকার-সংগীত পরিচালক জাভেদ আহমেদ কিসলু, আদিব কবির প্রমুখ।

আসিফের নিজের ফেসবুক পেজ থেকে পুরো কার্যক্রমটি লাইভ দেখানো হয়। নিজের চ্যানেলটি যারা সাবস্ক্রাইব করে ‘গোল্ড প্লে বাটন’ আনতে সহায়তা করেছেন তাদেরও ধন্যবাদ দিতে ভোলেননি আসিফ আকবর

উল্লেখ্য, ২০১২ সালের ১৮ আগস্ট ইউটিউবে নিজের নামে চ্যানেল খোলেন আসিফ। ২০১৮ সালের জানুয়ারিতে ১ লাখ সাবস্ক্রাইবার পূর্ণ করে তার চ্যানেলটি। সে জন্য ইউটিউব কর্তৃপক্ষ তাকে ‘সিলভার প্লে বাটন’ সম্মাননাও দেয়। আসিফ এবার হাতে পেলেন ‘গোল্ড প্লে বাটন’।

আরআইজে