দেশের সংগীতাঙ্গনে স্বপ্নের মতো আবির্ভাব ঘটেছিল সংগীতশিল্পী বালামের। প্রথম একক অ্যালবাম ‘বালাম’ দিয়ে সারাদেশের শ্রোতাদের মাতিয়েছিলেন তিনি। এরপর আরও কয়েকটি অ্যালবামে দেখিয়েছেন দাপট। বোন জুলিকে নিয়েও উপহার দিয়েছেন কয়েকটি জনপ্রিয় গান। অনেকদিন ধরে কিছুটা নিভৃতেই আছেন এই গুণী গায়ক, সুরকার ও সংগীত পরিচালক। তবে ভক্তরা ঠিকই মনে রেখেছেন তাকে।

আগামীকাল (২৪ ডিসেম্বর) বালামের জন্মদিন। আর বিশেষ এই দিনটিকে সামনে রেখে বালামকে নিয়ে অন্যরকম এক উন্মাদনায় মেঠে ওঠেন তার ভক্তরা। প্রিয় শিল্পীর জন্মদিনের আগের দিনই তার বাসায় সামনে কেক-ব্যানার-বেলুন নিয়ে হাজির হন ২০ ভক্ত। এদিন দুপুর ৩টায় বালামের বসুন্ধরা আবাসিক এলাকার বাসার নিচে গিয়ে জড়ো হন তারা। এরপর বালামের স্ত্রীর সাগুফতা জাহাঙ্গীরের সঙ্গে যোগাযোগ করলে তিনি বালামকে নিয়ে যান সেখানে। জন্মদিনের আগেই প্রিয় গায়কের সঙ্গে দিনটি উদযাপন করেন তারা।

ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে বালামের স্ত্রী সাগুফতা জাহাঙ্গীর বলেন, ‘আগামীকাল বালামের জন্মদিন। এ উপলক্ষে তার ভক্তরা বিশেষ এই আয়োজন করেছে। তবে এ সম্পর্কে বালাম আগে কিছুই জানত না। আমি বালামকে ফোন করে নিচে আসতে বলি। সে আসতে না চাওয়ায় খুব ভয়ঙ্করভাবে বলি। পরে সে আসে। এসে সবাইকে দেখে সে একেবারে অবাক!’

তিনি আরও বলেন, ‘সবাইকে দেখে বালাম যেমন অবাক হয়েছে তেমন অবাক হয়েছে ব্যানার ও কেক দেখে। ভক্তরা তার জন্য বড় একটা কেক নিয়ে এসেছিল। কেউ এসেছে জামালপুর থেকে, কেউ কুমিল্লা, কেউ নোয়াখালীসহ অন্যান্য জেলা থেকে। জন্মদিন উপলক্ষে এটা ছিল ভক্তদের পক্ষ থেকে বালামের জন্য বিশেষ ভালোবাসা।’

এর আগে ফেসবুক পেজে ‘বালামিয়ানস’-এ বালামের ছবিসহ পোস্টার প্রকাশ করে বালামভক্তরা লেখেন, ‘প্রিয় শিল্পী বালামের সঙ্গে দেখা করতে চান? আগামী ২৩ ডিসেম্বর, ২০২১ তারিখে BALAMIANS টিম এবং Balam Crazy Fan Club এর যৌথ উদ্যোগে বালাম ভাইয়ার জন্মদিন উপলক্ষে একটি Meet & Greet প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। আপনার কাছের মানুষটিকে নিয়ে আমাদের সাথে যুক্ত হতে পারেন আপনিও!’ মূলত সেখান থেকেই সবাই একসঙ্গে জড়ো হোক। ভক্তদের এমন ভালোবাসায় মুগ্ধ বালাম।

আরআইজে