সব ঠিকঠাক। নতুন বছরের শুরুতেই সাত পাকে বাধা পড়ার কথা। দিন-ক্ষণও স্থির। ৯ জানুয়ারি ছিল নির্ধারিত দিন। সব প্রস্তুতিও নেওয়া হয়েছে। কিন্তু শেষ মুহূর্তে ঋতাভরীর পরিবারে করোনার থাবা। তার দিদি চিত্রাঙ্গদা চক্রবর্তীর করোনা শনাক্ত হয়েছে। শেষমেশ বিয়ে পেছাতে বাধ্য হলো অভিনেত্রীর পরিবার।

২০২১ সালের শুরুর দিকেই বাগদান সেরে ফেলেছিলেন চিত্রাঙ্গদা। পাত্র সম্বিত চট্টোপাধ্যায়। পেশায় পারকাশনিস্ট। গেল জানুয়ারি মাসে দুই পরিবার ও পাত্র-পাত্রীর ঘনিষ্ঠ বন্ধুরা মিলে হইহই করে বাগদান পর্ব সেরেছিলেন। দিন কয়েক বাদেই বিয়ের কথা ছিল। কিন্তু বাদ সাধল করোনা।

এ খবর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন ঋতাভরী, চিত্রাঙ্গদার মা শতরূপা সান্যাল নিজেই। স্বাভাবিকভাবেই বাড়িতে সবার মন খারাপ। পাত্র-পাত্রী উভয়েই বিয়ে পেছানোর সিদ্ধান্ত নিয়েছেন। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ায় সবাইকে সতর্কও করে দিয়েছেন চিত্রাঙ্গদা, যাতে বিগত কয়েক দিনে যারা তার কাছাকাছি এসেছিল, তারা যেন করোনা পরীক্ষা করিয়ে নেন।

এ প্রসঙ্গে মা শতরূপা জানান, নতুন বছরের শুরুতেই আমার ঘরে উৎসব হওয়ার কথা। আমার মেয়ে চিত্রাঙ্গদার বিয়ে সম্বিতের সঙ্গে। সব আনন্দ অনুষ্ঠানের প্রস্তুতিও ছিল। কিন্তু করোনার ক্রমবর্ধমান সংক্রমণ আমার ঘরেও ঢুকল। চিত্রাঙ্গদার করোনা রিপোর্ট পজিটিভ। সবার মন খারাপ। এ অবস্থায় দৃঢ়তার সঙ্গে ওরা দুজনেই জানাল, বিয়ে আপাতত স্থগিত থাক। কারণ এ অতিমারির অতি ক্ষিপ্রতার দিনে, বিয়ে উপলক্ষ করে যে মানুষের সমাগম হবে, সেখান থেকেও রোগ ছড়িয়ে যেতে পারে। চিত্রাঙ্গদা পুরোপুরি সুস্থ হোক আগে। তখন দিনক্ষণ আবার ঠিক করা যাবে।

চিত্রাঙ্গদা ও সম্বিতের এমন সিদ্ধান্তের প্রশংসা করে শতরূপা বলেন, আমি আমার মেয়ে ও জামাইয়ের এ দায়িত্বশীল ও সৎ ভাবনায় ওদের প্রতি কৃতজ্ঞ। এ মুহূর্তে দাঁড়িয়ে এরকম সিদ্ধান্ত নেওয়া সহজ কথা নয়। আজকের তরুণ প্রজন্মের স্বার্থপরতার খবরই বারবার শুনি। কিন্তু সেই প্রজন্মেরই দায়িত্বশীলতা ও সঠিক চিন্তার উজ্জ্বল প্রতিনিধি ওরা। প্রাণভরা আশির্বাদ ও অফুরান ভালোবাসা ওদের।

এসএসএইচ