রিহানা ও কঙ্গনা

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলে প্রায়ই আলোচিত-সমালোচিত হয়। ভারতে চলমান কৃষক আন্দোলনও নিয়ে শুরু থেকেই মুখ খোলেন তিনি। অভিনেত্রী কৃষক আন্দোলনের বিপক্ষে কথা বলছেন বলে অভিযোগ রয়েছে। আন্দোলনরত কৃষকদের কখনো ‘জঙ্গি’ কখনো বা কড়া ভাষায় আক্রমণ করেও সমালোচনার মুখে পড়েন তিনি।

এবার কৃষক আন্দোলনের পক্ষে কথা বলায় বিশ্ব খ্যাত গায়িকা রিহানাকে এক হাত নিলেন কঙ্গনা। মার্কিন গায়িকাকে ‘পর্ন গায়িকা’ বলেও সম্বোধন করছেন তিনি। দিল্লিতে চলমান কৃষক আন্দোলনকে সমর্থন করে এক টুইটে রিহানা লিখেন, ‘আমরা এই বিষয় নিয়ে কথা বলছি না কেন?’

রিহানার টুইট

ঘটনার সূত্রপাত মূলত এরপরই। রিহানার ওই মন্তব্যকে ভালোভাবে নেননি কঙ্গনা। তাঁর ভাষায়, “পপ গায়িকা রিহানা একজন ‘পর্ন স্টার’। যাকে টাকা দেওয়া হয়েছে কৃষক আন্দোলনকে সমর্থন করে লেখা বা বলার জন্য।”

কঙ্গনা আরও বলেন, ‘রিহানা মূলত সুনিধি চৌহান বা নেহা কাক্করের মতই একজন গায়িকা মাত্র। তার বক্তব্যকে এত গুরুত্ব দেওয়ার কিছু নেই। ক্যামেরায় শরীরী নগ্নতা দেখিয়ে গান করেন রিহানা।’

কৃষকদের আন্দোলন 

নিজে একজন শিল্পী হয়ে আরেকজন শিল্পীর প্রতি কঙ্গনার এমন মন্তব্যে বিরক্তি প্রকাশ করেছেন অনেকে। রিহানার টুইটের প্রশংসা করে রি-টুইট করে বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা ইতিবাচক ইমোজি দিয়ে শেয়ার করেছেন। গায়িকা শ্রুতি শেঠ এবং ফারাহ আলি খানও রিহানাকে সমর্থন জানিয়েছেন।

আরআইজে