আরিফিন শুভ ও শান্তনু মৈত্র। ছবি : ফেসবুক

মুম্বাইতে চলছে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং। সেখানে মহরত থেকেই রয়েছেন আরিফিন শুভ। যিনি সিনেমার মূল চরিত্রে অভিনয় করছেন। তাই অন্যদের মত দেশে আসা যাওয়ার সুযোগ নেই তাঁর। 

শুটিংয়ের ফাঁকে বলিউডের অনেকের সঙ্গে দেখা হচ্ছে আরিফিন শুভর। ৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) সঙ্গীত পরিচালক শান্তনু মৈত্রের বাসায় এক আড্ডায় যোগ দেন তিনি। সেই ছবি ও ভিডিও ৫ ডিসেম্বর (শুক্রবার) সামাজিক মাধ্যম ফেসবুকে পোস্ট করে তার অনুভূতির কথা জানান। যেখানে এক ফ্রেমে দেখা যাচ্ছে দুজনকে। আর ভিডিওতে রয়েছে শান্তনুর কণ্ঠে গান।

আরিফিন শুভর সেলফিতে শান্তনু মৈত্র

আরিফিন শুভ লেখেন, ‘গত রাতের কথা। আমাদের সময়ের গুণী সঙ্গীত পরিচালক শান্তনু মৈত্র। যার হাতে তৈরি হয়েছে পরিণীতা, থ্রি ইডিয়টস বা অন্তহীন সিনেমার দারুণ সব গান। সেই মানুষটি আমার জন্য এবার তার রান্নাঘরে। সন্ধ্যার আড্ডায় গান শোনানোর পাশাপাশি তিনি পাবদা মাছ রান্না করছেন। এটা আশির্বাদ নাকি আমি স্বপ্ন দেখছি?’

‘বঙ্গবন্ধু’ সিনেমার সংগীত পরিচালনা করবেন শান্তনু মৈত্র। ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক মন্তব্যে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর বায়োপিকের গানের সুর দেওয়ার পাশাপাশি ব্যাকগ্রাউন্ড স্কোর করবো। ব্যক্তিগতভাবে আমি বঙ্গবন্ধুর অত্যন্ত গুণগ্রাহী, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাবোধ আমাকে এই চ্যালেঞ্জ গ্রহণের ক্ষেত্রে অনুপ্রাণিত করেছে।

প্রসঙ্গত, কিছুদিন আগে ভারতে কিংবদন্তী গীতিকার জাভেদ আখতারের সঙ্গে সাক্ষাৎ করেন আরিফিন শুভ। ৩০ জানুয়ারি (সোমবার) সেই ছবি প্রকাশ করে তার অনুভূতি জানান এই অভিনেতা। 

এমআরএম