অনন্ত জলিলের নতুন সিনেমা মানেই ভিন্ন চমক। কিছুদিন আগে ‘দ্বিন দ্য ডে’ শিরোনামে বড় বাজেটের এক সিনেমা শেষ করলেন। যেটি নির্মাণ করেছিলেন ইরানের জনপ্রিয় পরিচালক মুর্তজা অতাশ জমজম। এবার তিনি নিয়ে আসছেন বাংলাদেশ ও তুর্কির যৌথ প্রযোজনার সিনেমা ‘নেত্রী দ্য লিডার’। 

ইফতেখার চৌধুরী পরিচালনা করবেন ‘নেত্রী দ্য লিডার’। সম্প্রতি খবর প্রকাশ হয়েছে এই সিনেমায় খল নায়ক চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় দক্ষিণী তারকা কবীর দোহান সিং। যিনি ‘কিক-২’, ‘ভেদালাম’, ‘ডিক্টেটর’, ‘সরদার গাব্বার সিং’, ‘সুপ্রিম’, ‘কাঞ্চনা-৩’সিনেমাগুলো দিয়ে আলোচনায় আসেন। 

রবি কিষান

এবার সেই তালিকায় যুক্ত হলেন আরও দুজন দক্ষিণী খল নায়ক। তারা হলেন রবি কিষান ও প্রদীপ রাওয়াত। এরই মধ্যে তিনজনই চুক্তিবদ্ধ হয়েছেন ‘নেত্রী দ্য লিডার’ সিনেমায়। 

অনন্ত জলিল এ প্রসঙ্গে বলেন, ‘আমাদের সিনেমাকে আন্তর্জাতিক পর্যায় নিয়ে যাওয়া আমার লক্ষ্য। তাই এখন থেকে আমার প্রতিটি সিনেমায় চমক থাকবে। দক্ষিণী তারকাদের সঙ্গে চুক্তি সাক্ষর হয়েছে। প্রি প্রোডাকশনের কাজ শেষ করে শিগগিরই শুটিং শুরু করবো।’

প্রদীপ রাওয়াত

ভারতীয় সংবাদমাধ্য টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে কবীর দোহান সিং বলেন, ‘সিনেমার ৯৫ ভাগ শুটিং হবে তুর্কিতে। এরপর বাকি অংশের কাজ ঢাকায়। এখানে আমাকে খল নায়ক চরিত্রে দেখা যাবে। যে বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। এখানে অনেকগুলো অ্যাকশন দৃশ্য রয়েছে। এই ধরনের সিনেমা আমার খুব পছন্দ।’

কবীর দোহান সিং

ভিন্ন দেশের সিনেমার ক্ষেত্রে মূল প্রতিবন্ধকতা ভাষা। এ বিষয়ে কবীর আরও বলেন, ‘ভাষা কখনও প্রতিবন্ধকতা না। যদি এমন হতো তাহলে দক্ষিণী ভাষাগুলোর তিন ডজন সিনেমায় কাজ করতে পারতাম না। আমার দুটি হিন্দি সিনেমাও রয়েছে। এছাড়াও পাঞ্জাব ও মালায়াম সিনেমার প্রস্তাবও আছে। এই আন্তর্জাতিক সিনেমার জন্য আমি বাংলাদেশ ও তুর্কি দুই পরিচালকের সঙ্গে সাক্ষাৎ করবো। দেখা যাক আমার জন্য কী অপেক্ষা করছে। 

উল্লেখ্য, রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে ৭ ফেব্রুয়ারি (রবিবার) এ ছবির বিষয়ে একটি চুক্তি অনুষ্ঠিত হবে। সেখানে সিনেমা প্রসঙ্গে গণমাধ্যমে বিস্তারিত তথ্য জানানো হবে।

এমআরএম