একসময় তারা জুটি বেঁধে উপহার দিয়েছেন বহু সুপারহিট সিনেমা। তাদের মধ্যে গোপন প্রেম ছিল বলেও শোনা যায়। তবে বাস্তব জীবনে তারা ঘর বেঁধেছেন ভিন্ন ভিন্ন মানুষের সঙ্গে। বলছি টালিউড সুপারস্টার প্রসেনজিৎ চ্যাটার্জি ও অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের কথা।

এই দুই তারকা এবার বিয়ে করতে চলেছেন। প্রকাশ্যে এসেছে তাদের বিয়ের নিমন্ত্রণ পত্রও! যেখানে স্পষ্ট ভাষায় লেখা, ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’। খবরটা শুনে হৈচৈ পড়ে গেছে চারদিকে।

ভালোবাসা দিবস উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় একটি ডিজিটাল কার্ড পোস্ট করেছেন প্রসেনজিৎ। সেখানে লেখা, ‘সবিনয় নিবেদন, মহাশয়/ মহাশয়া, বিগত ৩ দশকেরও বেশি সময় ধরে একসঙ্গে স্ক্রিন শেয়ার করার পরে আমরা নতুনভাবে আপনাদের সামনে আসতে চলেছি। প্রসনজিৎ ওয়েডস ঋতুপর্ণা। গুরুজনদের আশীর্বাদ আর সবার ভালোবাসা নিয়ে আগামী দিনে পথ চলতে চাই। পাকা দেখা থেকে বিয়ের সব দায়িত্ব সামলাচ্ছেন সম্রাট শর্মা ও তার টিম হাট্টিমাটিম। বিয়ের ঘটকালির দায়িত্বে পল্লবী চট্টোপাধ্যায়। তত্ত্বাবধানে মোহর ও শর্মিষ্ঠা। ডিজিটাল নিমন্ত্রণ পত্রের দ্বারা ত্রুটি মার্জনীয়। বিনীত, বিনীতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্ত। বিয়ে সম্পর্কিত যে কোনও রকম তথ্যের জন্য কোনও রকম লজ্জা না পেয়ে ফোন করুন মোহর ও শর্মিষ্ঠাকে।’

প্রসেনজিতের পোস্ট থেকে কিছু স্পষ্ট বোঝা না গেলেও শোনা যাচ্ছে, এটা বাস্তবের কোনো ঘটনা নয়। সিনেমাতেই তারা এমন রূপে আসতে চলেছেন। এটা ওই সিনেমারই অভিনব প্রচারণা। সিনেমাটি পরিচালনা করছেন সম্রাট শর্মা। তবে এর বিষয়বস্তু কী, কবে শুটিং বা মুক্তি, কিছুই প্রকাশ করছেন না সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, প্রসেনজিৎ ও ঋতুপর্ণা জুটিকে সর্বশেষ একসঙ্গে দেখা গেছে ‘দৃষ্টিকোণ’ সিনেমায়। কৌশিক গাঙ্গুলি পরিচালিত সিনেমাটি মুক্তি পায় ২০১৮ সালে।

কেআই/আরআইজে