ছোটবেলা থেকেই গান ভালোবাসেন নোয়াখালীর সোনাপুরে জন্ম নেওয়া জাবেদ ইকরাম। স্বপ্ন দেখতেন একদিন বড় শিল্পী হবেন। তবে জীবিকার প্রয়োজনে মাত্র ২০ বছর বয়সে তিনি পাড়ি জমান ইতালিতে। ফলে তার সেই স্বপ্নও অধরা থেকে যায়। 

অবশেষে নিজের সেই স্বপ্ন পূরণ করেছেন জাবেদ। প্রথমবারের মতো গানে কণ্ঠ দিয়েছেন তিনি। যার শিরোনাম ‘অন্তরাত্মা’। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) জি সিরিজের ইউটিউব চ্যানেলে ভিডিও আকারে গানটি উন্মুক্ত করা হয়েছে। এটির কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর ও সংগীতায়োজনে ইয়াসিন হোসেন নিরু। 

লোক ঘরানার এই গানের ভিডিও নির্মাণ করেছেন রাজু আহমেদ। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন মডেল সুপ্ত ও শাকিলা পারভীন।

জাবেদ ইকরাম বলেন, “অনেক বছরের লালিত স্বপ্ন অবশেষে পূরণ করতে পেরে আমি বেশ আনন্দিত। গানটি করতে গিয়ে দারুণ এক অভিজ্ঞতা হয়েছে। যারা কাজটির সঙ্গে যুক্ত ছিলেন সবার কাছে আমি কৃতজ্ঞ। এর প্রচারণায় বিশেষভাবে সাহায্য করায় ‘নোয়াখালী অলরাউন্ডার’কে বিশেষ ধন্যবাদ। আশা করি গানটি সবার ভালো লাগবে।”

উল্লেখ্য, ইতালিতে গিয়ে সেখানকার সন্তানহীন এক দম্পতির চোখে পড়েন বাবা-মা হারানো জাবেদ ইকরাম। তারা জাবেদকে সন্তানের মতো ভালোবাসতে শুরু করেন। ২০০৯ সালে তারা আদালতে গিয়ে সে দেশের আইন অনুযায়ী জাবেদকে নিজেদের সন্তান করে নেন। তবে পরের বছর জাবেদের ইতালিয়ান বাবাও মারা যান। বর্তমানে ইতালিতে মা নেরিনার সঙ্গে স্ত্রী-সন্তান নিয়ে বাস করছেন এই গায়ক। পাশাপাশি শুটিংয়ের আন্তর্জাতিক বিচারক হিসেবে কাজ করছেন।