শুধু ভারত নয়, বিশ্বজুড়েই তার কণ্ঠের পরিচিতি। জাদুমাখা এই কণ্ঠে তিনি উপহার দিয়ে চলেছেন একের পর এক জনপ্রিয় গান। পশ্চিমবঙ্গের জিয়াগঞ্জের সাধারণ এক কিশোর থেকে তিনি পরিণত হয়েছেন বলিউডের মিউজিক সেনসেশনে। তারকাখ্যাতির চূড়ায় আরোহণ করেছেন। কিন্তু খ্যাতির স্রোতে ভেসে যাননি। বরং নিজেকে সর্বদা সাদামাটাই রেখেছেন।

তিনি অরিজিৎ সিং। গান গেয়ে অঢেল অর্থ-সম্পদ অর্জন করেছেন। মুম্বাইয়ের আন্ধেরিতে রয়েছে বিলাসবহুল ফ্ল্যাট। কিন্তু অরিজিৎ নিজের জন্মস্থান জিয়াগঞ্জে থাকতেই ভালোবাসেন। এখানকার মানুষের সঙ্গে মেশেন, আড্ডা দেন। ঘরের জন্য বাজার করতে যান, চায়ের দোকানে গিয়ে বন্ধুদের সঙ্গে চা খান।

এবার অরিজিতের আরও একটি সরল কাণ্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে তিনি সাধারণ এক অভিভাবকের ভূমিকায়। ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, একটি স্কুলের গেটে দাঁড়িয়ে আছেন অরিজিৎ। তার আশেপাশে আরও কয়েকজন মানুষ দাঁড়িয়ে।

জানা গেল, তারা প্রত্যেকে অভিভাবক। যার যার সন্তানকে নিয়ে স্কুলে এসেছেন। বরহরমপুরের ওই স্কুলে নিজের ছেলেকে ভর্তি করিয়েছেন অরিজিৎ সিং। মুম্বাই কিংবা কলকাতার অভিজাত স্কুলে নয়, ছেলের জন্য নিজের এলাকা মুর্শিদাবাদের বহরমপুরে অবস্থিত মাউন্ট লিটেরা জি স্কুল বেছে নিয়েছেন গায়ক।

সম্প্রতি স্কুল খুলেছে। তাই ছেলেকে নিয়ে যান অরিজিৎ। নির্ধারিত সময়ের আগেই পৌঁছে যান তিনি। গেট না খোলায় অন্যসব অভিভাবকের মতো তিনিও ছেলেকে নিয়ে দাঁড়িয়ে থাকেন প্রবেশদ্বারে। সঙ্গে ছিলেন তার স্ত্রীও।

এই ছবি দেখার পর অনেকেই অরিজিতের প্রশংসায় পঞ্চমুখ। তারকা হয়েও তার এমন সাধারণ জীবন-যাপন সবাইকে মুগ্ধ করেছে।

কেআই/আরআইজে