ব্যতিক্রম-উদ্ভট পোশাক পরার জন্য প্রায়শ হাসির পাত্র হন বলিউড তারকা রণবীর সিং। যদিও সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে নিজের ইচ্ছেমতো সাজেই হাজির হন তিনি। এবার তো অতীতের সব সীমা ছাড়িয়ে গেলেন এই নায়ক। কোনো পোশাক ছাড়া একেবারে খালি শরীরে ক্যামেরাবন্দি হয়েছেন তিনি।

একটি ম্যাগাজিনের জন্য রণবীর এই নগ্ন ফটোশুট করেছেন। বৃহস্পতিবার (২১ জুলাই) থেকে তার পোশাক ছাড়া ছবিগুলো ইন্টারনেটে ভাইরাল। আলোচনা-সমালোচনার ঝড় বইছে তাকে ঘিরে। কেননা নিকট অতীতে বলিউডের কোনো অভিনেতাকে নগ্ন হয়ে ফটোশুট করতে দেখা যায়নি।

এদিকে রণবীরের নগ্ন ছবি নজরে এসেছে টলিউড তারকা মিমি চক্রবর্তীরও। তিনি বিষয়টি নিয়ে একটি প্রশ্ন তুলেছেন। তার মতে, রণবীর এমন ফটোশুট করায় সবাই প্রশংসা করছেন। একই কাজ কোনো অভিনেত্রী করলেও কি মানুষ এমনটাই করত?

মিমি বলেন, ‘ছবিটি পোস্ট করার পর ইন্টারনেটে লাইক, কমেন্টেসের ঝড় উঠেছে। এখানে যদি কোনো নারী থাকতো তবে কি পরিস্থিতি আলাদা হতো? আপনারা কি একইভাবে প্রশংসা করতেন নাকি নোংরা মেয়ে বলে মন্তব্য করতেন? আমরা সমান অধিকারের কথা বলি, নারীদের ক্ষমতায়নের কথা বলি। কিন্তু সেটা কোথায়?’

সমালোচনা হলেও নগ্ন হওয়া নিয়ে রণবীর সিংয়ের কোনো আপত্তি কিংবা অস্বস্তি নেই। তিনি বলেছেন, ‘শারীরিকভাবে নগ্ন হওয়াটা আমার কাছে খুব সহজ। আমি হাজার হাজার মানুষের সামনে নগ্ন হতে পারি। আমার কিছু যায় আসে না। তবে বাকিরা অস্বস্তিতে পড়বেন।’

প্রসঙ্গত, রণবীর সিংকে সর্বশেষ দেখা গেছে ‘জয়েশভাই জোরদার’ সিনেমায়। গত মে মাসে মুক্তি পাওয়া সিনেমাটি খুব একটা সুবিধা করতে পারেনি।

কেআই