দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। তার প্রত্যাবর্তনকে রাজকীয় করে তুলতে কোনোকিছুরই কমতি রাখতে চাইছে না প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস। ১০ জানুয়ারি অন্তর্জালে উন্মুক্ত হবে ‘পাঠান’ সিনেমার ট্রেলার। যশরাজের ‘স্পাই ইউনিভার্স’ অফিসিয়ালি যাত্রা শুরু করবে পাঠানের হাত ধরে।

ঘনিষ্ঠ সূত্র মতে, যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়া চাইছেন ‘পাঠান’কে হলিউডের আদলে মুক্তি দিতে। তারই প্রথম পদক্ষেপ হিসেবে তৈরি করা হয়েছে যশরাজ ফিল্মসের ‘স্পাই ইউনিভার্স’ লোগো। যেটি ‘পাঠান’ ট্রেলারের সঙ্গে সংযুক্ত করে দেওয়া হবে। এবং পাঠানের দুটো ট্রেলার বানানো হবে— একটিতে সালমান খান থাকবেন আরেকটিতে থাকবেন না।

যশরাজ ফিল্মসের একটি সূত্র জানায়, “এটাই সাসপেন্স। আদিত্য চোপড়া একজন মাস্টারমাইন্ড। তিনি জানেন কীভাবে কার্ড খেলতে হয়। যখন সবাই ‘পাঠান’-এ সালমানের ক্যামিও সম্পর্কে অবগত। তখন তিনি দুরকম ভাবছেন। সালমানের অংশ ট্রেলারে দেখানো উচিত কিনা। তাই তিনি ‘পাঠান’-এর দুটি প্রোমো কাটতে তার প্রযোজনা দলকে বলেছেন। একটি টাইগার চরিত্রে সালমান খানের সঙ্গে এবং একটি তাকে ছাড়া।”

‘পাঠান’ সিনেমায় সালমান খান তার ক্যারিয়ারের সবচেয়ে বড় নায়কোচিত এন্ট্রি নেবেন বলে আগেই নিশ্চিত করেছে বলিউড হাঙ্গামা। রাশিয়ান সেনাবাহিনী থেকে ‘পাঠান’ শাহরুখকে উদ্ধার করতে হেলিকপ্টারে চড়ে আসবেন ‘টাইগার’ সালমান।

প্রসঙ্গত, ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘পাঠান’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমায় গুপ্তচর চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। তার বিপরীতে প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। খল চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। ছবিটি হিন্দি, তামিল, তেলেগু ভাষায় মুক্তি পাবে।