করোনাকালে সাধারণ ও অসহায় মানুষকে সাহায্য করেছেন সোনু সুদ। তার নামেই এবার নাম রাখা হলো ভারতের ‘সবচেয়ে বড়’ খাবারের প্লেটের। অথচ এই খাবার সোনু নিজেই খেতে পারবেন না।

বিশাল এই ‘সোনু সুদ প্লেট’ তৈরি করেছে হায়দ্রাবাদের জিসমত আরেবিক মান্ডি (জেল থিম) রেস্তোরাঁ। আমিষ পদে সাজানো এই প্লেটের খাবারে অন্তত ২০ জনের পেট খুব ভালোভাবেই ভরে যাবে। আর এটিই দেশের সবচেয়ে বড় খাবারের প্লেট বলে দাবি রেস্তোরাঁর। নিজের নামের এই প্লেট উদ্বোধনে উপস্থিত ছিলেন সোনু। তিনিই শেয়ার করেছেন ছবি। হায়দ্রাবাদের রেস্তোরাঁর অভিনব উদ্যোগে খুশি সোনু। তবে এই খাবার তিনি মুখে তুলতে পারবেন না বলেই ছবির ক্যাপশনে জানান।

বহুদিন আগেই আমিষ খাবার খাওয়া ছেড়ে দিয়েছেন সোনু। সম্পূর্ণ নিরামিশভোজী এই অভিনেতা। আবার স্বল্পাহারিও বটে। কারণ ডায়েটের মধ্যে থাকতে হয় তাকে। নির্মেদ চেহারা বজায় রাখতে হয়। সেই কারণেই নিজের নামে তৈরি করা এই প্লেটের খাবার মুখে তুলতে পারবে না।

করোনার সময় থেকে দুস্থ, অসহায় মানুষের ভরসা হয়ে ওঠেন সোনু। কত শ্রমিককে সোনু বাড়ি ফেরার ব্যবস্থা করেছেন, কত মানুষের চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন তার হিসাব নেই। ইউক্রেনে আটকে থাকা শিক্ষার্থীদেরও দেশে ফেরার ব্যবস্থা করে দিয়েছিলেন অভিনেতা।

সোশ্যাল মিডিয়ায় সক্রিয় সোনু। এখনো তার বাড়ির সামনে সাহায্যপ্রার্থীদের লাইন থাকে। প্রত্যেকের কথা শুনে সাধ্য মতো সাহায্য করেন তিনি। এমন তারকার এই সম্মান প্রাপ্য বলেই মনে করছেন নেটিজেনরা। তবে কেউ কেউ আবার সোনুর ছবি দেখে প্রাণীহত্যার বিরোধিতাও করেছেন। সোনুকে এর বিরুদ্ধে সোচ্চার হওয়ার পরামর্শও দিয়েছেন তারা।

/এসএসএইচ/