গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তামিল সিনেমার কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত। রক্তচাপের মাত্রা উল্লেখযোগ্যভাবে ওঠানামা করায় শুক্রবার (২৫ ডিসেম্বর) ৭০ বছর বয়সী এই সুপারস্টারকে হায়দরাবাদের জুবিলি হিলস অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে বুধবার রজনীকান্তের ‘অন্নাথা’ সিনেমার শুটিং সেটের আট জন সদস্যের করোনা টেস্টে পজিটিভ রিপোর্ট আসে। এরপরই ওই ছবির শুটিং বন্ধ করে দেয়া হয়।

এর আগে বুধবার রজনীকান্তের ‘অন্নাথা’ সিনেমার শুটিং সেটের আট জন সদস্যের করোনা টেস্টে পজিটিভ রিপোর্ট আসে। এরপরই ওই ছবির শুটিং বন্ধ করে দেয়া হয়। তবে কোভিড টেস্ট করা হলে রজনীকান্তের রিপোর্ট নেগেটিভ আসে। তারপরও ঝুঁকি না নিয়ে স্বেচ্ছায় আইসোলেশনে ছিলেন তিনি।

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর সম্প্রতি ‘অন্নাথা’ সিনেমার শুটিং শুরু হয়। হায়দরাবাদে এর শুটিং চলছিল।

এদিকে আগামী ৩১ ডিসেম্বর নতুন রাজনৈতিক দল খোলার কথা ছিল রজনীকান্তের। এই অসুস্থতায় সেই পরিকল্পনা ধাক্কা খেতে পারে।

জানা যায়, গত ১০ দিন ধরেই হায়দরাবাদে সিনেমার শুটিং করছিলেন রজনীকান্ত। সম্প্রতি সেই শুটিং ইউনিটের অন্তত ৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর গত মঙ্গলবার রজনীকান্তেরও করোনা পরীক্ষা করা হয়। কিন্তু টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। তারপরও ঝুঁকি না নিয়ে তিনি স্বেচ্ছায় আইসোলেশনে ছিলেন এবং নিয়মিত তার স্বাস্থ্য পর্যবেক্ষণ করছিলেন চিকিৎসকরা।

হায়দরাবাদের অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, রজনীকান্তের শরীরে কোভিড-১৯ এর কোনও উপসর্গ নেই। তবে তার রক্তচাপ উল্লেখযোগ্যভাবে ওঠানামা করছে। সেই সঙ্গে রজনীকান্ত খুবই ক্লান্ত।

হায়দরাবাদের অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, রজনীকান্তের শরীরে কোভিড-১৯ এর কোনও উপসর্গ নেই। তবে তার রক্তচাপ উল্লেখযোগ্যভাবে ওঠানামা করছে। সেই সঙ্গে রজনীকান্ত খুবই ক্লান্ত। এ বিষয়ে বিস্তারিত জানতে কিছু পরীক্ষা-নিরীক্ষা ও আরও পর্যবেক্ষণের প্রয়োজন। এ জন্যই শুক্রবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সম্প্রতি সিনেমার পাশাপাশি রাজনীতিতে নামার পরিকল্পনার কথা জানিয়েছিলেন রজনীকান্ত। তবে অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দিয়ে নয়, নিজের পৃথক দল গড়ার কথা জানিয়েছিলেন তিনি।

সম্প্রতি সিনেমার পাশাপাশি রাজনীতিতে নামার পরিকল্পনার কথা জানিয়েছিলেন রজনীকান্ত। তবে অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দিয়ে নয়, নিজের পৃথক দল গড়ার কথা জানিয়েছিলেন তিনি। ২০২১ সালে তামিলনাড়ু বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওযার কথা। তার আগে জানুয়ারি মাসেই নতুন রাজনৈতিক দল কাজ করা শুরু করবে বলেও জানিয়েছিলেন তিনি। এ লক্ষ্যে আগামী ৩১ ডিসেম্বরই সেই দলের নাম ঘোষণা করার কথা রয়েছে। তবে তার অসুস্থতা সেই পরিকল্পনায় প্রতিবন্ধক হয়ে উঠতে পারে।

অবশ্য রাজনীতিতে আসার পরিকল্পনা রজনীকান্তের নতুন নয়। ২০১৭ সালের ডিসেম্বরেই প্রথম এই ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। কিন্তু, তখন স্বাস্থ্যগত কারণে তিনি পিছিয়ে যান।

সূত্র: জি নিউজ


টিএম