দুই বাংলার জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া মাজহার গায়িকা হিসেবেও চমক দেখিয়েছেন। ২০১৮ সালে ‘পটাকা’ এবং ২০২০ সালে ‘আমি চাই থাকতে’ শিরোনামে দুটি গানে কণ্ঠ দিয়ে সংগীত প্রিয়দের মনে নাড়া দিয়েছেন তিনি। চলতি বছর একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছিলেন ইমরানের সঙ্গে।

তবে ফারিয়া ভক্তরা এখন বেশি আগ্রহী তার গাওয়া সিনেমার প্রথম গান নিয়ে। কলকাতার অনলাইন ওটিটি প্লাটফর্ম জি ফাইভের সিনেমা 'যদি কিন্তু তবু'র ‘কাটে না ঘোর কাটে না’ একটি গানটিতে কণ্ঠ দেন এই অভিনেত্রী। গানটি সবাই পছন্দও করছেন। তবে সিনেমায় গানটির খুব অল্প অংশই ব্যবহৃত হয়েছে।

আজ সন্ধ্যায় সেই গানটির পুরো অংশ প্রকাশিত হয়েছে ওটিটি প্লাটফর্মটিতে। গানটির কথা লিখেছেন সোমেশ্বর অলি। এতে ফারিয়ার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ঈশান মিত্র। সুর-সংগীত করেছেন অম্লান চক্রবর্তী।

আর এই গানটি নিয়ে বেশ উচ্ছ্বসিত ফারিয়া। বলেন, ‘গানটা এমন অদ্ভুত সুন্দরভাবে গল্পের সঙ্গে মিশে যাবে ভাবিনি। গাইতে গিয়ে আমি খুব এনজয় করেছি। নিজের গাওয়া গানে নিজেই ঠোঁট মিলিয়েছি সেটাও ছিল মজার একটা অভিজ্ঞতা। পুরো গানটি বের হলে আরও বেশি রেসপন্স পাবো আশা করছি।’  

শিহাব শাহীন পরিচালিত এই সিনেমায় নুসরাত ফারিয়াকে দেখা গেছে অপূর্ব'র বিপরীতে। ফারিয়া সম্প্রতি মুম্বাই গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘বঙ্গবন্ধু’র শুটিংয়ে অংশ নিয়েছেন। সিনেমাটিতে বঙ্গবন্ধুর বড় মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন তিনি।

আরআইজে