বলিউডের গ্রিক গড খ্যাত অভিনেতা হৃতিক রোশান নিজেকে ‘নন স্মোকার’ ঘোষণা করেছিলেন। সম্প্রতি তার নতুন ছবি ফাইটার মুক্তি পেয়েছে। ওই ছবির শুটিংয়ে তিনি শখ করে সিগারেট মুখে নিয়েছিলেন। কিন্তু তা সুখকর হয়নি।

ফাইটারের জন্য হৃতক একবার নয়, তিনবার শরীরে পরিবর্তন এনেছিলেন। ছবিটি নিয়ে দেওয়া এক সাক্ষাৎকারে হৃতিক নিজেই জানান, এরিয়াল অ্যাকশনের জন্য নিখুঁত বডি শট দেওয়ার পর উদযাপনের জন্য সিগারেট ধরিয়েছিলেন। কিন্তু সিগারেটে টান দিতেই তার হার্টবিট বেড়ে গিয়েছিল।

হৃতিক জানান, বলে বোঝানো সম্ভব নয় কতটা কঠিন ছিল এটা। বডি ট্রান্সফরমেশনের পর আমাকে পরপর তিনটি গানের শুটিং করতে হয়েছিল। যার অর্থ হচ্ছিল শরীরে কোনো তেল ছিল না, শুধু বাষ্পে ভর করে দৌড়াচ্ছিলাম। এরপর আমার বডি শট নেওয়া হয়ে গেলে হাঁপ ছেড়ে বেঁচেছিলাম। কিছুই যেন আমায় শান্তি দিচ্ছিল না। গাজরের হালুয়া খেলাম, আইসক্রিম খেলাম। আমি আসলে পুরস্কার নিয়ে ভাবিনি, পুরো ফাইটার মোডে ঢুকে পড়েছিলাম।

তার ভাষ্য, শুধু মনে হচ্ছিল কী করব, কী করব। এরপর হাতে একটা সিগারেট তুলে নিলাম। ধূমপান শুরু করলাম। তবে এরকম হবে ভাবিনি। এটাও আমার জন্য একটা শিক্ষা। বিশ্রামকালীন হার্ট রেট ৪৫ থেকে বেড়ে ৭৫ হয়ে গেল। তারপর বন্ধ করলাম। এটা একটা বিপর্যয় ছিল। আসলে আমরা পরিকল্পনা করি কোনো বিশেষ জিনিসের কিন্তু সেটা সফল হলে কীভাবে উদযাপন করব, সেটার পরিকল্পনা করি না। ওটাও করা দরকার।

ফাইটারে হৃতিক স্কোয়াড্রন লিডার শমসের পাঠানিয়া ওরফে প্যাটির চরিত্রে অভিনয় করেছেন। এতে আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, অনিল কাপুর, করণ সিং গ্রোভার ও অক্ষয় ওবেরয়। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবিটি দর্শকদের কাছ থেকে পজিটিভ রিভিউ পেয়েছে।

এসএসএইচ