চলতি বছরের ১১ জানুয়ারি কন্যা সন্তানের মা হন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও প্রযোজক আনুশকা শর্মা। দেখতে দেখতে সেই সন্তানের বয়স হয়ে গেল ছয় মাস। এই উপলক্ষে সন্তানের সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করেছেন তিনি।

ছবিতে দেখা যায়, সবুজ মাঠের উপর চাদর বিছিয়ে শুয়ে আকাশের দিকে তাকিয়ে আছেন আনুশকা। তার কোলে রয়েছে একমাত্র মেয়ে ভামিকা। আনুশকা হাত উঁচিয়ে মেয়েকে আকাশের দিকে কিছু একটা দেখাচ্ছেন। অবশ্য ছবিটিতে অভিনেত্রী কিংবা তার মেয়ে কারো মুখই স্পষ্ট নয়।

মেয়ের ছয় মাস পূর্তিতে আবেগে আপ্লুত আনুশকা। ছবিটির ক্যাপশনে ফুটে উঠেছে সেই নিখাঁদ অনুভূতি। তিনি লিখেছেন, ‘ওর একটা হাসি এক মুহূর্তে আমাদের চারপাশের পৃথিবীটাকে বদলে দেয়। যে ভালোবাসা নিয়ে এই ছোট্ট মেয়ে আমাদের দিকে তাকায়, আমরা সেই ভালোবাসাতেই বাঁচতে চাই। আমাদের তিনজন হওয়ার আজ ৬ মাস পূর্তি।’

আপলোড করার পর মুহূর্তেই আনুশকার ছবিটি ভাইরাল হয়ে গেছে। মাত্র ১৩ ঘণ্টায় ছবিটিতে লাইক পড়েছে ৩৩ লাখের বেশি! সেই সঙ্গে হাজার হাজার শুভেচ্ছা আর প্রার্থনাসূচক মন্তব্য তো আছেই।

বিরাট কোহলিসহ সন্তানের ছয় মাস পূর্তি উদযাপনও করেছেন আনুশকা। কেটেছেন স্পেশাল কেক। সেই কেকের ছবিও শেয়ার করেছেন অভিনেত্রী।

উল্লেখ্য, আনুশকাকে সর্বশেষ দেখা গেছে ২০১৮ সালের ‘জিরো’ সিনেমায়। সেখানে তিনি শাহরুখ খানের সঙ্গে অভিনয় করেছিলেন। এরপর থেকে কেবল প্রযোজনাতেই পাওয়া গেছে তাকে। অবশ্য সম্প্রতি তিনি যুক্ত হয়েছেন একটি বায়োপিকে। যেটি নির্মিত হচ্ছে ভারতের নারী ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীর জীবন অবলম্বনে।

কেআই/আরআইজে