গতকাল থেকে ইন্টারনেটে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, বলিউড তারকা সুস্মিতা সেনের কোলে একটি ছেলে শিশু। সঙ্গে রয়েছেন তার দত্তক নেওয়া দুই কন্যা রিনি ও আলিশা।

খবর ছড়ায়, নতুন করে ছেলে দত্তক নিয়েছেন সুস্মিতা। দুই মেয়ের জন্য একটি ভাইয়ের ব্যবস্থা করেছেন অভিনেত্রী। এই গুঞ্জন বিশ্বাস করতে কালক্ষেপণ করেনি নেটিজেন। সবাই সুস্মিতাকে বাহবা দিতে থাকে। এমন মানসিকতা ক’জনেরই বা হয়!

কিন্তু সুস্মিতা ছেলে দত্তক নেননি। ছড়িয়ে পড়া খবরটি সত্য নয়। ওই শিশুটি মূলত সুস্মিতার বান্ধবীর। তাদের মধ্যে অত্যন্ত ঘনিষ্ঠ ও পারিবারিক সম্পর্ক। সুস্মিতার দুই মেয়েও খুব করে চেয়েছিলেন, তাদের একটি ভাই হোক। তাই বান্ধবীর ছেলেটাকেই নিজের ছেলের মতো স্নেহ করছিলেন সুস্মিতা। 

উল্লেখ্য, ২০০০ সালে প্রথম মেয়ে রিনিকে দত্তক নিয়েছিলেন সুস্মিতা। এর দশ বছর পর আলিশাকে দত্তক নেন তিনি। সিঙ্গেল মাদার হয়েও দুই মেয়েকে বড় করে তুলতে কোনও খামতি রাখেননি নায়িকা। তাদের ঘিরেই এখন তার জীবন।

সুস্মিতা সেন বিয়ে করেননি। একাধিক প্রেমিক এসেছে তার জীবনে। সর্বশেষ রহমান শোলে নামের এক যুবকের সঙ্গে সম্পর্ক ছিল তার। গত ডিসেম্বরে সেই প্রেমিকের সঙ্গে ব্রেকআপ হয়ে যায়। তাই আপাতত একাই রয়েছেন অভিনেত্রী।

কেআই