গত বছরের ১২ নভেম্বর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে গেছেন ঢাকাই সিনেমার নাম্বার ওয়ান নায়ক শাকিব খান। সেখানে দুটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নেন তিনি। এরপর দেশটির নাগরিকত্বের জন্য আবেদন করেন তিনি। গ্রিন কার্ড পাওয়ার জন্য সেখানে তিনি আরও কয়েকমাস থাকবেন। ফলে এবারের জন্মদিনটিও (২৮ মার্চ) যুক্তরাষ্ট্রে কাটবে এই নায়কের।

যুক্তরাষ্ট্রে যাওয়ার পর থেকে শাকিব খান বলে আসছিলেন, সেখানকার বিভিন্ন রাজ্যে তিনি নতুন সিনেমার শুটিং করবেন। অবশেষে জানা গেল সেই চূড়ান্ত তারিখ। আগামী ২৮ মার্চ, নিজের জন্মদিনেই নিউইয়র্কের একটি কনভেশন সেন্টারে জমকালো মহরত করবেন তিনি। সেখানেই আনুষ্ঠানিকভাবে জানাবেন সিনেমার বিস্তারিত।

জানা গেছে, ওই সিনেমার মহরতে আমন্ত্রিত অতিথিদের তালিকায় থাকতে পারেন নিউইয়র্কের প্রভাবশালী ব্যক্তিবর্গসহ অনেকে। তবে আগেই কিছু জানাতে চান না নাম চূড়ান্ত না হওয়া সিনেমাটির পরিচালক হিমেল আশরাফ।

নিউইয়র্ক থেকে হিমেল আশরাফ বলেন, ‘সিনেমার নাম, নায়িকা কে হবেন, কী ধরনের সিনেমা হবে, কোন কোন দেশে মুক্তি পাবে, লুক কী থাকবে- এ টু জেড মহরতের দিন ঘোষণা দেয়া হবে। এটুকু বলতে পারি, আমরা যেটা করতে যাচ্ছি তাতে-চোখ কপালে উঠবে। যদিও এ কাজটি অনেক ব্যয়বহুল, শাকিব ভাইয়া সাহস করছেন বলে সম্ভব হচ্ছে।’

হিমেল আশরাফ আরও যোগ করেন, ‘আমেরিকার মতো দেশে বাংলা সিনেমার পুরো শুটিং হবে এটা আমরা শুধু স্বপ্ন দেখতাম। সেই স্বপ্ন বাস্তবে রূপ দিচ্ছেন শাকিব খান। তার উদ্যোগ, আন্তরিক চেষ্টা ছাড়া এই স্বপ্ন দেখা সম্ভব ছিল না।’

জানা যায়, সিনেমাটি নির্মিত হবে শাকিব খানের এসকে ফিল্মসের ব্যানারে। আরও বিস্তারিত জানতে অপেক্ষা করতে হবে অভিনেতার আসছে জন্মদিন পর্যন্ত।

আরআইজে