প্রথমবারের মতো জুটি বেঁধেছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান ও এ প্রজন্মের নায়িকা পূজা চেরি। সিনেমার নাম ‘গলুই’। নির্মাণ করেছেন এস এ হক অলিক। ঈদুল ফিতর উপলক্ষে সিনেমাটি মুক্তি পাচ্ছে দেশজুড়ে।

কিন্তু এই সময়টাতে শাকিব খান দেশে নেই। তিনি অবস্থান করছেন সুদূর যুক্তরাষ্ট্রে। সিনেমার প্রচারে তাই সশরীরে অংশ নিতে পারছেন না। বিষয়টি নিয়ে কী ভাবছেন ‘গলুই’-এর নায়িকা কিংবা পরিচালক?

শুক্রবার (২৯ এপ্রিল) রাজধানীর যমুনা ফিউচার পার্কে বিশ্বরঙ-এর শোরুমে একটি সাংবাদিক সম্মেলনে অংশ নেন নির্মাতা অলিক ও পূজা চেরিসহ সিনেমাটির সংশ্লিষ্টরা। সেখানেই পূজা চেরি বলেন, ‘এই সময়টাতে অবশ্যই শাকিবকে মিস করছি। যদি পাশে নায়ক থাকে, তাহলে বেশি ভালো লাগে। তারপরও তিনি ওখান থেকে সাপোর্ট দিচ্ছেন। সবকিছুর খোঁজখবর রাখছেন।’

শাকিব প্রচারণায় না থাকার ফলে সিনেমার কোনো ক্ষতি হচ্ছে কিনা, এ প্রসঙ্গে নির্মাতা অলিক বলেন, “ক্ষতি হচ্ছে না। এটা বলতে পারি, লাভটা কম হচ্ছে। শাকিব থাকলে সশরীরে দারুণ প্রচারণা হতো। আর ক্ষতি হচ্ছে না কারণ, ‘গলুই’ নিয়ে ফেসবুকে যেভাবে প্রচার করছেন, আগের কোনো সিনেমা নিয়ে কিন্তু সে এতোটা করেনি।”

বিশ্বরঙ-এর গলুই কর্ণারের উদ্বোধন

এদিকে ‘গলুই’ নিয়ে ব্যতিক্রম এক প্রচারণা শুরু হয়েছে শুক্রবার। এদিন বিশ্বরঙ থেকে কিছু পোশাক বাজারজাত করা হয়েছে। যেগুলোতে স্থান পেয়েছে ‘গলুই’ সিনেমার নাম, লোগো, ছবি ইত্যাদি।

বিশ্বরঙের ডিজাইন করা পোশাকগুলো পাওয়া যাবে দেশজুড়ে ছড়িয়ে থাকা তাদের আউটলেটগুলোতে। পোশাকের মধ্যে আছে শাড়ি, সালোয়ার-কামিজ, টি-শার্ট ও পাঞ্জাবী। এ বিষয়ে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী বিপ্লব সাহা বলেন, “গলুই’ আমাদের ঐতিহ্যের গল্পের সিনেমা। গ্রামের মানুষ ও তাদের জীবন-প্রেম-হাসি কান্না ফুটে উঠবে এই সিনেমায়। যা আমাদের শেকড়ের সন্ধান দেবে৷ এমন একটি সিনেমার সঙ্গে যুক্ত হয়ে আমরা আনন্দিত৷ বেশ কিছু ডিজাইনে আমরা গলুইয়ের পোশাক এনেছি৷ আশা করছি এসব পোশাক এবং সিনেমা দুটোই হিট করবে এবারের ঈদে।’’

কেআই