বেলাল খান ও মোহাম্মদ রেজা হেদায়েতি

ইরানের সঙ্গে যৌথ প্রেযোজনায় নির্মিত হয়েছে অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এ নিয়ে বিস্তারিত জানান এই চিত্রনায়ক ও প্রযোজক। বাংলাদেশসহ ৮০ দেশে মুক্তি পাবে এই সিনেমা। 

একের পর এক চমক প্রকাশ হচ্ছে ‘দিন দ্য ডে’ সিনেমার। এবার জানা গেল এর গান প্রসঙ্গে। এই সিনেমায় একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী বেলাল খান। তবে কোনো বাংলা গান নয়। 

দেশের প্রখ্যাত কবি হেলাল হাফিজের কবিতা ইরানি ভাষায় অনুবাদ করেছেন মোমিত আল রশীদ। তার সঙ্গে সুর জুড়ে গান তৈরি করেছেন ইরানের জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা মোহাম্মদ রেজা হেদায়েতি। 

মোহাম্মদ রেজা হেদায়েতির সঙ্গে ইরানি গানটিতে দ্বৈত কণ্ঠ দিয়েছেন বেলাল খান। যেটি পাওয়া যাবে অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’ সিনেমায়।

অনন্ত জলিল সিনেমায় সবসময় চমক দিতে পছন্দ করেন। ‘দিন দ্য ডে’ তার ক্যারিয়ারের সবচেয়ে বড় বাজেটের কাজ। জানা যায় সিনেমাটি নির্মাণে ব্যায় হয়েছে ১০০ কোটি টাকা। 

‘দিন দ্য ডে’ নাম শুনে অনেকের ধারণা ছিল ইসলামের কোনো ঘটনা উঠে আসবে এই সিনেমায়। কিন্তু এমন কিছু নেই এখানে। দৈনন্দিন জীবনের ঘটনাগুলো নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। জানা যায় তাই ঈদুল আজহায় এটি মুক্তি দেয়া হবে।

এমআরএম