জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা ঘুরতে পছন্দ করেন। এটা তার কাছের মানুষ আর সামাজিক মাধ্যমে যারা তাকে ফলো করেন তারা ভালো করেই জানেন। নতুন নতুন দেশে, নতুন নতুন জায়গায় গিয়ে জীবনের আনন্দ খুঁজে বেড়ান এই অভিনেত্রী। উড়ে বেড়ান পাখির মতো।

সর্বশেষ গত ১৭ মার্চ দুবাই যান এই অভিনেত্রী। সেখান থেকে দেশে ফিরেছেন ২৩ মার্চ (মঙ্গলবার) রাতে। এই এক সপ্তাহে দুবাইয়ের অনেক জায়গায় ঘুরে বেড়িয়েছেন ‘বৃহন্নলা’ তারকা। তবে এই ট্যুরে সাবা সবচেয়ে বেশি উপভোগ করেছেন স্কাই ডাইভিং ট্যুর।

‘ঢাকা পোস্ট’কে তিনি বলেন, ‘প্রতিটা ট্রিপ্রেই আমি নতুন কিছু করার চেষ্টা করি। এবার যেমন বিচে গেছি, ডেসার্ট ট্র্যুর দিয়েছি। তবে সবচেয়ে বেশি এক্সাইটমেন্ট ছিল স্ক্রাই ড্রাইভিং নিয়ে। এটা আগে থেকে ঠিক করা ছিল। উঠার সময় খুব টেনশন হচ্ছিল। তবে ওঠার পর কি আনন্দ লেগেছে বলে বোঝাতে পারব না।’

সাবা আরও যোগ করেন, ‘স্ক্রাই ড্রাইভিং জার্নিটা ছিল ১০ মিনিটের। মনে হচ্ছে অন্য কোনো জায়গায়, অন্য কোনো দেশে, অন্য কোনো দুনিয়ায় আছি, পাখির মতো উড়ে বেড়াচ্ছি। সত্যি বলতে জীবনটোকে আমি পাখির মতোই ভাবি। পাখির মতো উড়ছি, ভাসছি, উপভোগ করছি। এসব মুহূর্তের কথা বলে বোঝাতে পারব না।’

অভিনেত্রী আরও জানান, প্রায়ই তিনি দেশের বাইরে ঘুরতে যান। প্রথমে টাকা জমাই। তারপর কোনো একটা দেশ থেকে ঘুরে আসেন। তার কিছু ট্র্যাভেল পার্টনার আছে। শিডিউল মিলে গেলে তাদের সঙ্গে বেড়িয়ে পড়েন।

সম্প্রতি নন্দিত অভিনেতা আফজাল হোসেনের নির্মাণাধীন সিনেমা ‘মানিকের লাল কাঁকড়া’র শুটিং করেছেন সোহানা সাবা। এতে তার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। এছাড়া নিজের উপস্থাপনায় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নিয়েও ব্যস্ত সময় পার করছেন এই তারকা।

আরআইজে