স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত হচ্ছে সারা দেশে। এই উৎসবে আরও ভিন্ন মাত্রা যোগ করতে মুক্তিযুদ্ধনির্ভর গল্পের ওয়েব ফিল্ম ‘নৈবেদ্য’র ওয়ার্ল্ড ডিজিটাল প্রিমিয়ার করা হচ্ছে। এটি নিবেদন করছে দেশের প্রথম ও বৃহত্তম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ।

মুক্তিযুদ্ধের সময় পাক হানাদার বাহিনীর হাতে আটকে পড়া এক বীরাঙ্গনা নারীকে উদ্ধার এবং যুদ্ধ পরবর্তী সমাজে তার সন্তানের পরিচয় নিয়ে সংকট ও জীবন সংগ্রামকে কেন্দ্র করে এগিয়েছে ওয়েব ফিল্মটির কাহিনি। শ্যামল চন্দ্রের লেখা মুক্তিযুদ্ধের গল্প থেকে এর চিত্রনাট্য তৈরি করেছেন মান্নান হীরা। যৌথভাবে পরিচালনা করেছেন শাব্দিক শাহীন ও সিহানুর রহমান আসিফ।

এতে বীরাঙ্গনার ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। অন্যান্য চরিত্রে রয়েছেন তারিক আনাম খান, হাসান ইমাম, দীপক কর্মকার, সাইকা আহম্মেদ, শাহাজান সম্রাট প্রমুখ। এছাড়া একটি বিশেষ চরিত্র করেছেন রওনক হাসান।

‘বঙ্গ’র প্রধান কন্টেন্ট কর্মকর্তা জনাব মুশফিকুর রহমান বলেন, “বাংলা কন্টেন্টপ্রেমী দর্শকদের জন্য ‘নৈবেদ্য’র মতো মুক্তিযুদ্ধ বিষয়ক একটি ওয়েব ফিল্ম নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। আশা করি দর্শকদের প্রত্যাশা পূরণ করবে এটি।”

২৬ মার্চ ‘বঙ্গ’র অ্যান্ড্রয়েড ও iOS অ্যাপ এবং ওয়েবসাইট (www.bongobd.com) থেকে ওয়েব ফিল্মটি উপভোগ করতে পারবেন দর্শক।

আরআইজে/এমএমজে