বাংলা সিনেমার স্বর্ণালী যুগ বলতে যে সময়টাকে বোঝানো হয়, সে সময়ের নায়িকা রোজিনা। আশির দশকে তার জনপ্রিয়তা কতখানি ছিল, তা বাড়িয়ে বলা নিষ্প্রয়োজন। পরবর্তী সময়েও নিজের ধারাবাহিকতা ধরে রেখেছিলেন এ নায়িকা। বর্তমানে তিনি অভিনয় থেকে অনেকটা দূরেই বটে। তবে সিনেমা পরিচালনার মাধ্যমে যুক্ত রয়েছেন রূপালি জগতের সঙ্গে।

এদিকে নিজের এলাকায় একটি মসজিদ নির্মাণ করছেন রোজিনা। ইতোমধ্যে এর কাজ সিংহভাগ শেষ হয়েছে। চলছে শেষ মুহূর্তের ফিনিশিং। ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন তিনি।

রোজিনা জানান, তার জন্মস্থান রাজবাড়ীর গোয়ালন্দে মসজিদটি বানাচ্ছেন। এটি নির্মাণে কোনো খামতি রাখছেন না। আকর্ষণীয় নকশায় নির্মাণাধীন মসজিদটির নাম দিয়েছেন ‘খাদিজা জামে মসজিদ’।

প্রায় ৭ শতাংশ জায়গার ওপর গড়ে তোলা হয়েছে এই মসজিদ। প্রাথমিকভাবে এর ব্যয় ধরা হয়েছিল দেড় কোটি টাকা। তবে এই অংকটা নির্দিষ্ট করে বলতে রাজি নন রোজিনা। তিনি বলেন, ‘আল্লাহ্‌র ঘরের জন্য ব্যয় করছি। এখানে শুধু আমি না, অনেকেই সহযোগিতা করছেন। কেউ যদি একটা ইট দেন, সেটাও কিন্তু অংশগ্রহণ। আবার ধরুন কেউ স্বেচ্ছায় একটু কাজ করে দিলেন। এসব বিষয়কে তো টাকায় পরিমাপ করা সম্ভব নয়।’

‘রঙিন রূপবান’ খ্যাত এই নায়িকা আরও বলেন, ‘গোয়ালন্দ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের জুড়ান মোল্লা পাড়ায় মসজিদটি তৈরি হচ্ছে। অধিকাংশ কাজ শেষ। এখন রঙ আর ফিনিশিংয়ের কাজ চলছে। লকডাউনের কারণে অনেক দিন বন্ধ ছিল কাজ। এখন আবার বৃষ্টির কারণে ব্যাহত হচ্ছে। তবে আশা করি মাস দুয়েকের মধ্যে হয়ে যাবে।’  

গত বছরের ফেব্রুয়ারিতে এই মসজিদের নির্মাণ কাজ উদ্বোধন করা হয়। এখানে ১০টি গম্বুজ এবং দুটি মিনার রয়েছে। এগুলোতে টাইলস এবং নকশার কারুকাজ থাকছে। এছাড়া মসজিদের সিঁড়িটি তৈরি করা হয়েছে পদ্মফুলের নকশায়। ইসলামের ঐতিহ্যবাহী স্থাপত্যেই মসজিদটি নির্মাণ করা হচ্ছে।

কেআই/আরআইজে