‘ঢাকা অ্যাটাক’-এর সাফল্যের পর এর সিক্যুয়েল নির্মিত হয়েছে। নাম ‘মিশন এক্সট্রিম’। দুর্ধর্ষ গল্প আর বড় আয়োজনে নির্মিত এ সিনেমায় জুটি বেঁধেছেন আরিফিন শুভ ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জয়ী জান্নাতুল ফেরদৌস ঐশী। যদিও দুই পর্বের সিনেমাটি এখনো মুক্তি পায়নি। তবে দর্শকদের মনে এর প্রতি আগ্রহ ব্যাপক।

এরই মধ্যে নতুন আরেকটি সিনেমায় জুটি বাঁধলেন শুভ ও ঐশী। এর নাম ‘নূর’। তরুণ নির্মাতা রায়হান রাফির পরিচালনায় নির্মাণাধীন সিনেমাটিতে শুভ আরও অনেক আগেই যুক্ত হয়েছিলেন। কেন্দ্রীয় চরিত্রের অভিনেতার পাশাপাশি এতে নির্বাহী প্রযোজকের দায়িত্ব পালন করছেন তিনি।

তবে ‘নূর’-এ শুভর সঙ্গী হচ্ছেন কে, তা এতদিন জানানো হয়নি। অবশেষে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া জানাল, এই সিনেমায় শুভর বিপরীতে দেখা যাবে ঐশীকে। কয়েক দিন আগেই তাকে চুক্তিবদ্ধ করানো হয়েছে।

এদিকে আজ শনিবার থেকে পাবনায় শুরু হয়েছে ‘নূর’-এর শুটিং। এই সিনেমার গল্প আবর্তিত হবে একটি মফস্বলকে ঘিরে। তাই অধিকাংশ শুটিং হবে ওই অঞ্চলে। টানা ২০ দিন পাবনায় চিত্রায়ন চলবে বলে জানা গেছে।

কিছু দিন আগে ঢাকা পোস্টের এক সাক্ষাৎকারে ‘নূর’ সম্পর্কে আরিফিন শুভ বলেছিলেন, ‘সিনেমাটি নিয়ে আমরা সবাই ভীষণ এক্সাইটেড। হাঁকডাক নয়, আমরা চাই কাজের পর সবাই জানুক।’

প্রসঙ্গত, আরিফিন শুভর হাতে বর্তমানে ‘নূর’ ছাড়াও রয়েছে বহুল আলোচিত বঙ্গবন্ধুর বায়োপিকের কাজ। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটির কাজ প্রায় অর্ধেক শেষ। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করছেন শুভ।

অন্যদিকে ঐশী ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় কাজ করেছেন। এরপর ‘আদম’ নামে আরেকটি সিনেমায় যুক্ত হয়েছিলেন তিনি। তবে নায়িকা হিসেবে পর্দায় এখনো তার অভিষেক হয়নি।

কেআই