ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান পাড়ি জমাচ্ছেন যুক্তরাষ্ট্রে। শুক্রবার (১২ নভেম্বর) সকালেই তিনি মার্কিন মুলুকের উদ্দেশ্যে উড়াল দেবেন। এটিই হতে যাচ্ছে তার প্রথম যুক্তরাষ্ট্র সফর।

জানা গেছে, একাধিক অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য শাকিবের এই মার্কিন যাত্রা। আগামী ১৪ নভেম্বর নিউ ইয়র্কে অনুষ্ঠিত হবে ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড ২০২১’। সেখানেই পারফর্ম করবেন কিং খান।

এর আগে একাধিকবার যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আবেদন করেছিলেন শাকিব। কিন্তু সাড়া পাননি। অবশেষে ভিসা পেয়ে আনন্দিত এ নায়ক। প্রথমবার হলিউডের দেশে ভ্রমণ করতে যাচ্ছেন তিনি।

শাকিবের সঙ্গে এই সফরে থাকছেন আরও অনেক তারকা। এ তালিকায় আছেন কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, মানাম আহমেদের মতো কিংবদন্তিরা। তারা প্রত্যেকেই চ্যানেল আইয়ের অনুষ্ঠানের অতিথি হিসেবে যাচ্ছেন।

তবে শাকিব অংশ নেবেন আরও একটি প্রোগ্রামে। সেটা হলো ঢালিউড অ্যাওয়ার্ড। আগামী ৪ ডিসেম্বর নিউ ইয়র্কেই বসবে এই পুরস্কার প্রদান অনুষ্ঠান। সেখানেও পারফর্ম করবেন তিনি। অনুষ্ঠান সেরে আগামী ৫ ডিসেম্বর দেশে ফেরার কথা রয়েছে শাকিবের।

এদিকে শাকিব খান সম্প্রতি শেষ করেছেন ‘গলুই’ সিনেমার শুটিং। জামালপুরের প্রত্যন্ত অঞ্চলে হয়েছে সিনেমাটির চিত্রায়ন। এস এ হক পরিচালিত এই সিনেমায় তার নায়িকা এ প্রজন্মের পূজা চেরি। সরকারি অনুদানের পাশাপাশি সিনেমাটি প্রযোজনা করছেন খোরশেদ আলম খসরু।

কেআই