ঢাকাই সিনেমার চলতি সময়ের নায়কদের একজন বাপ্পী চৌধুরী। তিনি সব সময়ই নিজের মায়ের প্রতি বেশ আবেগপ্রবণ। মাকে নিয়ে নিজের ভালোবাসাটাও প্রকাশ করে থাকেন বিভিন্নভাবে।

সম্প্রতি আবারও টের পাওয়া যার মায়ের প্রতি এই নায়কের ভালোবাসা। নিজের ফেসবুকে মাকে নিয়ে কিছু কথা লেখেন বাপ্পী। যা তার ভক্ত-অনুরাগীদের মন ছুঁয়ে গেছে।

মাকে নিয়ে বাপ্পী লেখেন, “ছোটবেলায় আমি ঘুমাতাম মা পাহারা দিত, আর এখন মা ঘুমায়, আমি মায়ের দিকে অপলক চেয়ে থাকি। পৃথিবীতে সব থেকে বেশি যে মানুষটাকে ভালোবাসবেন, তাকে চাইলেও খুব সহজে বারবার ‘আমি তোমাকে ভালোবাসি’ কথাটা বলতে পারবেন না। বলার প্রয়োজনও পড়ে না। এই যেমন মাকে অনেক দিন বলা হয়নি, ‘তুমি কি জানো, তুমি আমার কলিজার টুকরা? একদমই জানো না। জানলে এত বকাঝকা করতা না সারাদিন।”

বাপ্পীর ভাষ্য, ‘বিশ্ব মা দিবসেই কেন শুধু মাকে নিয়ে বলব। আজ না হয় কিছু কথা বললাম। খুব তাড়না হচ্ছে মাকে নিয়ে কিছু বলি। মা অন্য কাজে ব্যস্ত, আমি লুকিয়ে লুকিয়ে মাকে দেখি। মাকে খুব দেখতে ইচ্ছে করে। লুকিয়ে দেখি, যদি দেখে ফেলেন তার দিকে তাকিয়ে আছি কি-না, ধমক দেন। আমি কিন্তু এখনো প্রচুর বকাঝকা খাই। বিশেষ করে কোনো অনিয়ম করলে।’

এই অভিনেতা আরও জানান, তার মা-ই তাকে প্রথম সিনেমা দেখতে হলে নিয়ে গিয়েছিলেন। সেই সিনেমার নাম ‘অন্তরে অন্তরে’। বাপ্পীর নিজের অভিনীত প্রথম সিনেমা ‘অনেক সাধের ময়না’ও দেখেছিলেন তা মা। বলেছিলেন, ‘ভালো হচ্ছে।’ যা কাজের ক্ষেত্রে বাপ্পীকে বেশ উৎসাহ দেয়।

উল্লেখ্য, বাপ্পী চৌধুরী সবশেষ শুটিং করেন নন্দিত পরিচালক কাজী হায়াতের পরিচালনায় ‘জয় বাংলা’ সিনেমার। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন জাহারা মিতু। সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী এই চিত্রনায়ক।

আরআইজে