অবিস্মরণীয় এক জার্নির ইতি টেনেছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। তাই ভাসলেন আবেগের ভেলায়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে প্রকাশ করলেন অনুভূতি। প্রসঙ্গ- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’।

ভারতের খ্যাতিমান চলচ্চিত্রকার শ্যাম বেনেগাল নির্মাণ করছেন সিনেমাটি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় বিশাল বাজেটে নির্মিত হচ্ছে এটি। বর্তমানে ঢাকায় চলছে এর শেষ ধাপের শুটিং।

সিনেমাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ফারিয়া। নিঃসন্দেহে এটি তার ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র। তাই নিজের সবটুকু উজাড় করে অভিনয় করেছেন। রোববার (১২ ডিসেম্বর) তার অংশের শুটিং শেষ হয়েছে।

বিশেষ এই জার্নির ইতি টেনে নুসরাত ফারিয়া বলেন, “কী অসাধারণ এক যাত্রা! আমি ধন্য, সম্মানীত এবং আনন্দিত। সিনেমাটির জন্য ‘শেখ হাসিনা’ যাত্রা শেষ হলো। এর প্রতিটি মুহূর্ত আমি সারাজীবন লালন করব।”

ফেসবুকে শ্যাম বেনেগালের সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করে এই অনুভূতি প্রকাশ করেছেন ফারিয়া। ছবিতে তাকে তরুণ শেখ হাসিনার রূপেই দেখা যাচ্ছে।

গত ৩ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিখ্যাত শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত একটি ফেস্টিভ্যালে পারফর্ম করেছিলেন নুসরাত ফারিয়া। এরপর দেশে ফিরে আসেন। এবং ১০ ডিসেম্বর থেকে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিংয়ে অংশ নেন। তিনদিন ক্যামেরার সামনে দাঁড়ানোর পর তার অংশের চিত্রায়ন সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধু’ সিনেমার কেন্দ্রীয় চরিত্র তথা বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। এছাড়াও আছেন নুসরাত ইমরোজ তিশা, রিয়াজ আহমেদ, দিলারা জামান, সিয়াম আহমেদ, চঞ্চল চৌধুরী, খায়রুল আলম সবুজ, দিলারা জামান, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর প্রমুখ। আগামী বছরের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে।

কেআই/আরআইজে