শুক্রবার (৯ জুন) ৩৮ বছরে পা দিলেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। বিয়ের পর বর্তমানে পুরোদমে একজন গৃহিণী তিনি। অভিনয় থেকে ছুটি নিয়ে স্বামী-সন্তানের সঙ্গে লন্ডনেই বেশিরভাগ সময় কাটে অনিল কন্যার। 

কিন্তু জন্মদিনেও নিজের জীবনের এক দুঃসহ স্মৃতি তাড়া করে বেড়ায় সোনমকে। যেই স্মৃতি এখনও মন থেকে মুছতে পারেননি। কি সেই স্মৃতি?

অনিল কাপুরের মতো তারকার মেয়ে হওয়া সত্ত্বেও যৌননিগ্রহের মতো ভয়ংকর অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হয়েছিল সোনমকে। এক সাক্ষাৎকার দিতে গিয়ে, সে কথা জানিয়েছিলেন অভিনেত্রী। সোনম জানান, ১৩ বছর বয়স ছিল তার। বন্ধুদের সঙ্গে সিনেমা দেখতে গিয়েছিলেন। সেখানেই এই ঘটনা ঘটে।

সোনমের কথায়, ‘পিছন থেকে আচমকা এসে ওই লোকটা আমার বুকে খুব বাজেভাবে হাত দিয়েছিল।’ অভিনেত্রী জানান, সেই সময় তার শারীরিক গঠন মোটেও প্রাপ্তবয়স্কা নারীর মতো ছিল না। কিন্তু তা সত্ত্বেও এমন হেনস্তা হয়েছিল। ঘটনায় হতভম্ব হয়ে গিয়েছিলেন সোনম। কাউকে কিছু বলতে পারছিলেন না তিনি। এক জায়গায় দাঁড়িয়ে পড়েন আর ক্রমাগত কাঁদতে থাকেন।

আজও সেই ভয়ংকর স্মৃতি মনে পড়লে শিউরে ওঠেন সোনম। অভিনেত্রী জানান, প্রায় প্রত্যেক মেয়েকেই কোনো না কোনো সময় এমন হেনস্তা সহ্য করতে হয়। ভয় পেয়ে কাউকে কিছু বলতে পারেন না। সোনমের এই ট্রমা থেকে বের হতে অনেক সময় লেগেছিল। প্রায় ২-৩ বছর পরে ওই ঘটনা সম্পর্কে কাউকে কিছু বলতে পেরেছিলেন বলে জানান অভিনেত্রী।

এনএইচ