বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চতুর্থ সমাবর্তনকে ঘিরে নানা ত্রুটি-বিচ্যুতির ঘটনায় আলোচনা-সমালোচনার মুখে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদারকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তদন্ত কমিটি করে সব অভিযোগ খতিয়ে দেখা হবে বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিএসএমএমইউয়ে এক জরুরি বৈঠক শেষে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ এসব সিদ্ধান্তের কথা জানিয়েছেন। 

এর আগে ‘বিএসএমএমইউর সমাবর্তন নিয়ে ক্ষোভ, আর্থিক অনিয়মের অভিযোগ’- শিরোনামে সংবাদ প্রকাশ করে ঢাকা পোস্ট। 

বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, সমাবর্তন উপলক্ষ্যে গঠিত প্রকাশনা ও মুদ্রণ উপ-কমিটির পক্ষ অনুষ্ঠানের আগেই সব চিকিৎসক-নার্সদের হাতে ছবি, নাম ও বিভাগসহ তথ্য সম্বলিত প্রকাশনা পৌঁছে দেওয়ার কথা থাকলেও, নিজেদের ব্যর্থতায় তা করতে পারেনি। এছাড়াও আয়োজন নিয়ে চিকিৎসকদের ক্ষোভ এবং আর্থিক অনিয়মের অভিযোগ নিয়ে ঢাকা পোস্টে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে জরুরি বৈঠকের আহ্বান করা হয়।

এসব বিষয়ে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

তবে বৈঠক প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. আতিকুর রহমান ঢাকা পোস্টকে বলেন, সমাবর্তনে ত্রুটি-বিচ্যুতির ঘটনায় আজকে আমাদের বসা হয়েছিল। ভিসি স্যার যেহেতু বিশ্ববিদ্যালয়ের অভিভাবক, তিনি দায়িত্ব নিয়েই তদন্ত কমিটি করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। একইসঙ্গে আজকে জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদারকে বরখাস্ত করা হয়।

টিআই/জেডএস