জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ইউনাইটেড হসপিটাল লিমিটেড ‘ইউনাইটেড চাইল্ড কেয়ার সেন্টার’ উদ্ভোধন করেছে। এই সেন্টারে শিশুর সুস্থতার জন্য একই ছাদের নিচে পেডিয়াট্রিক ও নিওনাটোলজির সব সেবা দেওয়া হবে।

চাইল্ড কেয়ার সেন্টারটিতে শিশুদের যেকোনো স্বাস্থ্য সমস্যা, রোগ শনাক্তকরণ ব্যবস্থাপনাসহ প্রয়োজনীয় সব সেবা দেওয়া হবে। এটি শিশুদের জন্য একটি ওয়ান স্টপ সলিউশন হিসাবে কাজ করবে। এখানে রয়েছে ইউনাইটেড হসপিটালের বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল। ইউনাইটেড চাইল্ড কেয়ার সেন্টারের শিশু বিশেষজ্ঞরা, শিশু এবং কিশোর-কিশোরীদের সুস্থতার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

শিশুদের শুধুমাত্র শারীরিক স্বাস্থ্যই নয়, মানসিক এবং গঠনমূলক সমস্যাগুলোর প্রাথমিক শনাক্তকরণ এবং সব ব্যবস্থাপনা থাকবে এ সেন্টারে, যার মাধ্যমে এটি ওয়ান-স্টপ সেবা দেবে। এই সেন্টার থেকে পেডিয়াট্রিক (রোগ শনাক্তকরণ, ব্যবস্থাপনা এবং সব ধরনের শিশু রোগ), পেডিয়াট্রিক নিউরোলজি (রোগ শনাক্তকরণ, ব্যবস্থাপনা ও শিশুদের স্নায়ুবিক সমস্যা), পেডিয়াট্রিক সার্জারি (সব ধরনের শিশু রোগের সার্জারি), পেডিয়াট্রিক এন্ডোক্রাইনোলজি (শিশুদের সব ধরনের হরমোন সংক্রান্ত চিকিৎসা), পেডিয়াট্রিক কার্ডিওলজি (শিশুদের হৃদরোগ) ও নিওনাটোলজি (নবজাতকের সব সেবা), চাইল্ড ডেভেলপমেন্ট সেন্টার (বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সুস্থতা) সেবা দেওয়া হবে।

ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মঈনুদ্দিন হাসান রশীদ অনুষ্ঠানে বলেন, 'আমরা শিশু এবং কিশোর-কিশোরীদের স্বাস্থ্যসেবা দেওয়ার গুরুত্ব যথাযথভাবে বুঝে সেই অনুযায়ী এই সেন্টার তৈরি করার চেষ্টা করেছি। আমাদের অভিজ্ঞ শিশু বিশেষজ্ঞদের দল শিশু এবং কিশোর রোগীদের সর্বোত্তম যত্ন দেওয়ার জন্য একসঙ্গে কাজ করবে ইনশাআল্লাহ। 

নতুন এ কেন্দ্রটি অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম ও প্রযুক্তিসহ সেবা নিশ্চিত করবে। ইউনাইটেড চাইল্ড কেয়ার সেন্টারের শিশুরোগ বিশেষজ্ঞরা অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ এবং শিশু ও কিশোর-কিশোরীদের অন্যান্য চাহিদা সম্পর্কে গভীর ধারণা রাখেন।

জেডএস