বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসা, শিক্ষা, গবেষণা ও পরীক্ষা-নিরীক্ষার বিষয়ে আন্তর্জাতিকমান বজায় রাখার নির্দেশ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

শনিবার (৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বেসিক সায়েন্স ভবনে বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের বিভিন্ন বিভাগ পরিদর্শনের সময় তিনি এই নির্দেশনা দেন।

এসময় তিনি ডেঙ্গুর জিনোম সিকোয়েন্সিং নিয়ে চলমান গবেষণাসহ বিভিন্ন গবেষণা কার্যক্রম, স্থানের যথাযথ ব্যবহার, বিশ্বের সর্বাধুনিক যন্ত্রপাতি সংযোজন নিশ্চিত করাসহ প্রতিটি বিভাগের আরো আধুনিকায়ন ও উন্নয়ন নিশ্চিত করতে দিকনির্দেশনা দেন।

পরে উপাচার্য ফিজিওলজি বিভাগ, ফার্মাকোলজি বিভাগ, অ্যানাটমি বিভাগ, প্যাথলজি বিভাগ, বায়োকেমিস্ট্রি বিভাগ, ভাইরোলজি বিভাগ, মাইক্রোবায়োলজি বিভাগ এবং সেন্টার ফর অ্যাডভান্সড বায়োমেডিক্যাল রিসার্চ পরিদর্শন করেন। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও কর্মচারীদের সঙ্গে কথা বলে বিভিন্ন বিভাগের কার্যক্রমের খোঁজখবর নেন।

এছাড়াও শারফুদ্দিন আহমেদ বহির্বিভাগ ভবন-২ এর বেজমেন্টে অবস্থিত ল্যাবরেটরি সার্ভিস সেন্টারসহ ওয়ান পয়েন্ট কালেকশন সেন্টার, ছাত্র শিক্ষক কেন্দ্র টিএসটি পরিদর্শন করেন এবং ক্যাম্পাস রাউন্ড দেন। ক্যাম্পাস আরো বেশি করে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্যও নির্দেশ দেন তিনি।

এসময় মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার-ই মাহাবুব, সহযোগী অধ্যাপক ও সহকারী প্রক্টর ডা. মো. ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ও সহকারী প্রক্টর ডা. মো. নাজির উদ্দিন মোল্লা, সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর ডা. আবু হেনা হেলাল উদ্দিন আহমেদ, সহকারী পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ, সেবা-তত্ত্বাবধায়ক সন্ধ্যা রানী সমাদ্দার, উপাচার্যের একান্ত সচিব-২ সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী, মিডিয়া সেলের সমন্বয়ক সুব্রত বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

টিআই/জেডএস