জনগণকে সস্তায় আটা দিতে খাইবার পাখতুনখাওয়া প্রদেশের মুখ্যমন্ত্রী মাহমুদ খানকে চরম হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। তিনি বলেছেন, খাইবার পাখতুন খাওয়ার মুখ্যমন্ত্রী যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে ১০ কেজি বস্তার আটার দাম কমিয়ে ৪০০ রুপিতে না আনেন, তাহলে তিনি (শেহবাজ শরিফ) নিজের জামা-কাপড় বিক্রি করে দেবেন এবং নিজেই জনগণকে সস্তায় আটা সরবরাহ করবেন।

রোববার খাইবার পাখতুনখাওয়ার থাকারা স্টেডিয়ামে দেওয়া ভাষণে পাকিস্তানের এই প্রধানমন্ত্রী বলেন, আমার প্রতিশ্রুতির পুনর্ব্যক্ত করছি, আমি আমার জামা-কাপড় বিক্রি করে দেব এবং জনগণকে সস্তায় আটা সরবরাহ করব।

জনগণের উদ্দেশে দেওয়া ভাষণে রাজনৈতিক উত্তাপও ছড়িয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের উদ্দেশে তিনি বলেন, দেশকে সর্বকালের সর্বোচ্চ মূল্যস্ফীতি ও বেকারত্ব উপহার দিয়েছেন ইমরান খান।

খান নেতৃত্বাধীন সরকারের নিন্দা জানিয়ে শেহবাজ শরিফ বলেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ৫০ লাখ গৃহ নির্মাণ এবং এক কোটি মানুষকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছেন। দেশকে অর্থনৈতিক সংকটের মুখে ঠেলে দিয়েছেন তিনি।

সমাবেশে পাক প্রধানমন্ত্রী বলেন, আমি আন্তরিকভাবে আপনাদের সামনে ঘোষণা করছি যে, আমি আমার জীবন উৎসর্গ করব। তারপরও এই দেশকে সমৃদ্ধি ও উন্নয়নের পথে নিয়ে যাব।

বেলুচিস্তানের নির্বাচনের ব্যাপারে তিনি বলেন, জনগণ তার প্রতি আস্থা প্রকাশ করেছে এবং তার পক্ষে ভোট দিতে এসেছে। জ্বালানির দাম বৃদ্ধির কারণে ক্রমাগত চাপের মুখোমুখি হয়েছে পাকিস্তান। এ জন্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দায়ী করেছেন শেহবাজ শরিফ।

তিনি বলেন, ‘ইমরান খান জনসমক্ষে সবাইকে অপদস্থ করেছেন। তিনি এমন সময়ে পেট্রোলিয়াম পণ্যের দাম কমিয়েছিলেন, যখন সারা বিশ্বে দাম বাড়ছে। অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতা থেকে বিতাড়িত করা হবে বুঝতে পেরে তিনি এটি করেছিলেন।’ 

সমাবেশে পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ তার ভাই এবং সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের প্রশংসাও করেন। তিনি বলেন, আমার পিঠে ব্যথা আছে। তারপরও আমি আপনার সাথে দেখা করেছি এবং পুরো মোটরওয়ে যাত্রা উপভোগ করেছি। আমি জনগণ এবং এই দেশের প্রতি নওয়াজ শরিফের ভালোবাসার জন্য তাকে স্মরণ করছি।

সূত্র: এএনআই, ডন।

এসএস