ছবি : এনডিটিভি

যুক্তরাজ্যের সরকারি বিমান পরিষেবা সংস্থা ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইটের খাবারের প্যাকেটে একটি আস্ত নকল দাঁত পেয়েছেন ঘাদা এল-হোস নামের এক যাত্রী। দুবাই থেকে যুক্তরাজ্যগামী সেই ফ্লাইটটির নাম্বার বিএ১০৭।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দাঁতসহ সেই খাবরের ছবি টুইটও করেছেন ঘাদা। টুইটে তিনি বলেন, ‘এটি যে আমার কিংবা আমার আশপাশের কোনো যাত্রীর নয়— তা নিশ্চিত। আমাদের সবারই দাঁত যথাস্থানে আছে। খাবারের প্যাকেটে এ ধরনের উপাদানের উপস্থিতি রীতিমতো ভয়ঙ্কর। আমি ব্রিটিশ এয়ারওয়েজের কাছে এর ব্যাখ্যা চাইছি।’

টুইটারে যে ছবিটি টুইট করা হয়েছে, তা সত্যিই ভয়ঙ্কর। ছবিতে দেখা যাচ্ছে, খোলা খাবারের প্যাকেটের মধ্যে সাদা রঙ্গের ন্যাপকিনের মাঝে পড়ে থাকা দাঁতটির পেছনের দিকে একটি কালো রঙ্গের বোঁটাসদৃশ্য অংশ দেখা যাচ্ছে।

অবশ্য এটি যে নকল দাঁত, পেছনের কালো রঙের বোঁটাসদৃশ্য বস্তুটিই তার প্রমাণ। এই অংশটি না থাকলে এটিকে সত্যিকার দাঁত বলেই মনে হতো।

এদিকে ঘাদা টুইট করার অল্প সময়ের মধ্যেই পাল্টা টুইট করে তার কাছে ক্ষমা চেয়েছে ব্রিটিশ এয়ারওয়েজ কর্তৃপক্ষ। টুইটে পরিষেবা সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, ‘এই ঘটনার জন্য আমরা খুবই দুঃখিত। আপনি কি আমাদের কাস্টমার রিলেশন বিভাগের সঙ্গে যোগাযোগ করে এ সম্পর্কিত কোনো অভিযোগ এবং ব্যক্তিগত তথ্য জানিয়েছেন? যদি না জানিয়ে থাকেন তাহলে দ্রুত কাস্টমার রিলেশন বিভাগের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় তথ্য প্রদানের অনুরোধ করছি।’

ব্রিটিশ এয়ারওয়েজ বিশ্বের শীর্ষস্থানীয় বিমান পরিষেবা সংস্থাগুলোর মধ্যে অন্যতম বলে স্বীকৃত। তাই এই পরিষেবা সংস্থার খাবারে অনাকাঙ্ক্ষিত আজে-বাজে বস্তুর উপস্থিতি স্বাভাবিকভাবেই এয়ারওয়েজ কর্তৃপক্ষের জন্য অস্বস্তিকর।

এসএমডব্লিউ