অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশে গাড়ি নিয়ে গহীন জঙ্গলে ঢুকে পথ হারিয়ে ফেলা এক নারীকে পাঁচদিন পর উদ্ধার করা হয়েছে

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশে গাড়ি নিয়ে গহীন জঙ্গলে ঢুকে পথ হারিয়ে ফেলা এক নারীকে পাঁচদিন পর উদ্ধার করা হয়েছে। আর এই পাঁচদিন তিনি জঙ্গলে কাটিয়ে দিয়েছেন ওয়াইন ও ললিপপ খেয়ে।

জঙ্গলে হারিয়ে যাওয়ার এই ঘটনা ওই নারী যতক্ষণে উপলব্ধি করেছিলেন, ততক্ষণে যা হওয়ার তাই হয়ে যায়। অরণ্যের একেবারে মাঝামাঝি জায়গায় পৌঁছে যান তিনি। যেখান থেকে ফেরার পথ আর খুঁজে পাওয়া সম্ভব হয়নি তার জন্য।

তবে গাড়ি ঘুরিয়ে ফেরার চেষ্টা করেন তিনি। কিন্তু কিছুতেই চিনতে পারছিলেন না ঠিক কোন পথ ধরে অরণ্যে ঢুকে পড়েছেন। তিনি অরণ্য থেকে বাইরে বেরোনোর চেষ্টা করতেই গাড়ি কর্দমাক্ত জায়গায় আটকে যায়। ফলে গাড়ি নিয়ে আর বেরোনোর কোনও উপায় ছিল না তার।

এ ছাড়া তার শারীরিক অবস্থাও খুব একটা ভাল ছিল না। যে কারণে অরণ্য থেকে বেরোনোর সাহসও পাচ্ছিলেন না তিনি। ফলে শেষ পর্যন্ত নিজের গাড়ির ভেতরেই আশ্রয় নিতে হয় তাকে।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নিউজ ডটকম ডট এইউ বলছে, গত ৩০ এপ্রিল ওই নারী নিখোঁজ হয়ে যান। বাড়ি না ফেরায় তার পরিবারের সদস্যরা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, তাকে শেষবার দেখা গেছে মিট্টা মিট্টা বুশল্যান্ডের একটি কাঁচা রাস্তায়। ৪৭ বছর বয়সী লিলিয়ান নামের ওই নারী গাড়ি নিয়ে বেরিয়েছিলেন এক দিনের ভ্রমণে। কিন্তু অরণ্যে হারিয়ে যাওয়ায় সেখানেই তার কেটে যায় ৫ দিন। পাঁচ দিন পর দেশটির পাহাড়ি এলাকায় তল্লাশি চালিয়ে জরুরি সেবা বিভাগের কর্মীরা তাকে খুঁজে পায়।

এই নারীকে উদ্ধারের নাটকীয় অভিযানের মুহূর্তের ভিডিও শেয়ার করেছে ভিক্টোরিয়া পুলিশ। হেলিকপ্টার থেকে অরণ্যে তল্লাশি চালিয়ে তার অবস্থান শনাক্ত করা হয়। শেষ পর্যন্ত পাঁচদিন পর বেঁচে ফেরার আশা দেখতে পান লিলিয়ান। নির্জন বনে একাকী মৃত্যুর পথ থেকে বেঁচে ফেরেন তিনি।

উদ্ধারের পর লিলিয়ান বলেছেন, তার সঙ্গে খাবার কিছু ছিল না। সঙ্গে ছিল শুধুমাত্র উপহার দেওয়ার জন্য ওয়াইনের একটি বোতল এবং কয়েকটি ললিপপ। পাঁচ দিন ধরে তিনি সেই এক বোতল ওয়াইন আর ললিপপ খেয়ে বেঁচে ছিলেন।

এসএস