যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের স্যান জোসে শহরে অজ্ঞাত এক বন্দুকধারী ৮ জনকে গুলি করে হত্যা করেছেন। সান্তা ক্লারা কাউন্টি শেরিফ অফিস এ তথ্য নিশ্চিত করেছে। পুলিশ বলছে, কমিউটার ট্রেনের স্টেশনে এক লোক গুলি শুরু করলে এই ঘটনা ঘটে।

ব্রিটিশ সম্প্রচারমাধ্যম বিবিসির এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী, স্থানীয় সময় বুধবার সকাল পৌনে সাতারটার দিকে সান্তা ক্লারা ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটির রেইল ইয়ার্ডে এই বন্দুক হামলার ঘটনা ঘটে। হামলার পর ৮ জন ঘটনাস্থলেই নিহত হন।

সান্তা ক্লারা শেরিফ অফিসের মুখপাত্র রাসেল ডেভিস বলেন, বুধবারের গুলির ঘটনায় নিহত ব্যক্তিদের মধ্যে ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটির কর্মীরাও রয়েছেন। এছাড়া পুলিশের গুলিতে হামলাকারী ব্যক্তিও নিহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় বুধবার সকাল পৌনে ৭টার দিকে এই গোলাগুলির ঘটনা ঘটে বলে জানিয়েছেন ট্রানজিট কর্মীরা। ঘটনাস্থল এখন বিপদমুক্ত এবং পুলিশ বলছে, গোলাগুলির ঘটনা নিয়ে তারা বিস্তারিত জানার চেষ্টা করছে। শিগগিরই এ নিয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে। 

এর আগে বন্দুক হামলার পর তাৎক্ষণিক ভাবে রাসেল ডেভিস জানিয়েছিলেন, ‘বন্দুক হামলায় অনেকেই হতাহত হয়েছেন। বেশ কয়েকজন নিহত হওয়ার কথা জানা যাচ্ছে। আমি প্রকৃত সংখ্যা কত তা নিশ্চিত করতে পারছি না। তবে আমি এটা নিশ্চিত করছি যে- গোলাগুলির ঘটনায় বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন।’

স্যান জোসের মেয়র স্যাম লিকার্ডো গোলাগুলির ঘটনা নিয়ে টুইট করে জানিয়েছেন, ‘গুলির ঘটনায় আহত অনেককে চিকিৎসা দেওয়া হচ্ছে।’ 

এএস/টিএম