জগদ্ধাত্রী পূজায় শোভাযাত্রা এবং যাবতীয় নিয়ম মেনে বিসর্জনের অনুমতির দাবিতে বিক্ষোভে অবরুদ্ধ সড়কে ৫ ঘণ্টা অ্যাম্বুলেন্সে আটকে থেকে মৃত্যু হয়েছে এক শিশুর। মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার কৃষ্ণনগর শহরে মর্মান্তিক এ ঘটনা ঘটে।  

কলকাতার বর্তমান পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে লেখা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে কৃষ্ণনগর শহরে শুরু হয় ৩৪নং জাতীয় সড়ক অবরোধ। ওই অবরোধ থেকেই শুরু হয় যানজট; যেখানে আটকে পড়ে অ্যাম্বুলেন্সটি।   

করোনার কারণে জগদ্ধাত্রী পূজায় যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে অবরোধকারীদের দাবি ছিল সেসব বিধিনিষেধ তুলে নিয়ে যাবতীয় নিয়ম মেনে বিসর্জনের অনুমতি দিতে হবে। 

অন্যদিকে পুলিশের পক্ষ থেকে বলা হয়, মহামারি নিয়ন্ত্রণে হাইকোর্টের নির্দেশ থাকায় শোভাযাত্রা করে অন্যান্য বছরের মতো বিসর্জনের অনুমতি দেওয়া সম্ভব নয়। 

এদিকে অবরোধ চলাকালে সেখানে অ্যাম্বুলেন্সে আটকা পড়ে এক শিশু। মালদহ থেকে কলকাতায় এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল তাকে। শিশুটির পরিবারের সদস্যরা অবরোধকারীদের বারবার অনুনয় করলেও তারা কোনো কথা কানে তোলেনি। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা গাড়িতে আটকে থেকেই শেষ পর্যন্ত মৃত্যুর কোলে ঢোলে পড়ে সাকিবুল শেখ নামের শিশুটি।

শিশুটির পরিবারের অভিযোগ, অবরোধের জেরেই মৃত্যু হয়েছে সাকিবুলের। সেই অভিযোগের ভিত্তিতে অনিচ্ছাকৃত খুনের অভিযোগে পাঁচ অবরোধকারীকে গ্রেফতার করে পুলিশ। শিশুটির মৃত্যুর পর অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা। 

এনএফ