স্নাতকের শেষ বর্ষে ইন্টার্নশিপ করা বাধ্যতামূলক। তবে বর্তমান করোনা পরিস্থিতিতে বেশিরভাগ প্রতিষ্ঠানই ‌‘ওয়ার্ক ফ্রম হোম’ হওয়ায়  ইন্টার্নশিপের সুযোগ কমে এসেছে। এমন পরিস্থিতিতে বেশ কয়েকটি প্রতিষ্ঠান অনলাইনে শিক্ষার্থীদের ইন্টার্নশিপ করার সুযোগ দিচ্ছে।

ওয়াইএসএসই 

ইন্টার্ন হিসেবে কাজের অনলাইনে কাজের সুযোগ দিচ্ছে ইয়ুথ স্কুল ফর সোশ্যাল এন্টারপ্রেনার্স (ওয়াইএসএসই)। চার মাস ব্যাপী ‘ওয়ার্ক ফ্রম হোম’ পদ্ধতিতে সপ্তাহে ২০ ঘণ্টা কাজ করতে হবে। অ্যাডমিন-এইচআর, মার্কেটিং-পিআর, বিজনেস ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইনসহ বিভিন্ন ক্ষেত্রে আগ্রহী শিক্ষার্থীরা এ সুযোগ পাবে। ইংরেজি ভাষায় দক্ষতা ও মাইক্রোসফট অফিস সুটে দখল থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদন করতে ক্লিক করুন এই লিংকে। আবেদন করা যাবে ৫ এপ্রিল, ২০২১ পর্যন্ত

জিইএম অ্যাপারেলস

পোশাক বিক্রয় প্রতিষ্ঠান জিইএম অ্যাপারেলসে ‘কনটেন্ট ম্যানেজমেন্ট’ ও ‘গ্রাফিক ডিজাইন’ টিমে কাজের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন গ্রহণ করা হচ্ছে। প্রথম থেকে চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা এই ‘ভার্চুয়াল ইন্টার্নশিপ’ এর জন্য আবেদন করতে পারেন। গ্রাফিক ডিজাইনে শিক্ষানবিশির জন্য আবেদন করতে হলে অ্যাডোবি ফটোশপ ও অ্যাডোবি ইলাস্ট্রেটর এর কাজ জানা জরুরি। কাজ করতে হবে ৩ মাস।

আবেদন করা যাবে ১২ এপ্রিল পর্যন্ত। আবেদনের জন্য ক্লিক করুন এখানে।

বাংলালিংক

টেলকম কোম্পানির বাংলালিংক ফ্রেশ গ্রাজুয়েটদের ভার্চুয়াল ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। যেকোনো স্নাতকের শেষ বর্ষের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। তবে অফিস অ্যাপ্লিকেশন সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে। ইন্টার্নশিপ চলবে ৮ সপ্তাহ। ইর্ন্টাশিপ শেষে সার্টিফিকেট প্রদান করা হবে।

আগ্রহীরা https://jobs.lever.co/banglalink/6260590b-476c-4f4c-9228-358f10995d76 এই ঠিকানায় আবেদন করতে পারবেন।