গ্রিনলাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেলকে ১০ লাখ টাকার চেক বুঝিয়ে দিয়েছে গ্রিনলাইন কর্তৃপক্ষ।সোমবার (০৮ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিনলাইন কর্তৃপক্ষের কাছ থেকে পা হারানো রাসেল ১০ লাখ টাকার চেক বুঝে নেন।

রাসেলের আইনজীবী খোন্দকার সামসুল হক রেজা বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। বাকি ১০ লাখ টাকা পরিশোধ করতে দুই মাস সময় নিয়েছে গ্রিনলাইন কর্তৃপক্ষ।

২০২০ সালের ১ অক্টোবর গ্রিনলাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেলকে তিন মাসের মধ্যে ২০ লাখ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। গ্রিনলাইন পরিবহনের মালিককে এই টাকা পরিশোধ করতে বলা হয়।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন। ওই বছরের ৫ মার্চ এই মামলায় ক্ষতিপূরণ প্রশ্নে রুলের ওপর শুনানি শেষ হয়। 

মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে ২০১৮ সালের ২৮ এপ্রিল গ্রিন লাইন পরিবহনের ধাক্কায় প্রাইভেটকার চালক রাসেল সরকারের (২৩) বাম পা-বিচ্ছিন্ন হয়ে যায়। এ ঘটনায় গাইবান্ধার একই এলাকার বাসিন্দা জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সরকার দলীয় সাবেক সংসদ সদস্য (বর্তমানে কৃষক লীগের সাধারণ সম্পাদক) অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি রিট আবেদন করেন। এই রিট আবেদনে হাইকোর্ট ওই বছরের ১৪ মে রুল জারি করেন। রুলে কেন রাসেলকে এককোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়।

এমএইচডি/জেডএস