সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ও অ্যাডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়া

সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ও শিকদার মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তাদের দুজনের অবস্থা সংকটাপন্ন।

বুধবার (১৪ এপ্রিল) আব্দুল মতিন খসরুর ভাগিনা অ্যাডভোকেট তাফসীর আহমেদ খান ঢাকা পোস্টকে জানান, মামার শারীরিক অবস্থা অপরিবর্তনীয়। চিকিৎসকরা আল্লাহকে ডাকতে বলেছেন। আল্লাহ ইচ্ছে করলে সবই পারেন।

অন্যদিকে অ্যাডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়ার জুনিয়র অ্যাডভোকেট রুহুল এইচ তানভীর বলেন, শিকদার মেডিকেলে সংকটের কারণে আজহার উল্লাহ ভূঁইয়া আইসিইউ পাচ্ছেন না। তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি অজ্ঞান অবস্থায় আছেন। তার জন্য দেশবাসীর দোয়া কামনা করছি।

এর আগে গতকাল (মঙ্গলবার) করোনা আক্রান্ত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট  আবদুল মতিন খসরু গত ১৫ মার্চ  সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আব্দুল মতিন খসরুকে আইসিইউতে নেওয়া হয়। পরে ১ এপ্রিল করোনা পরীক্ষায় নেগেটিভ আসে। গত ৩ এপ্রিল অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুকে সিএমএইচের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। গত ৬ এপ্রিল সকালে শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে আইসিইউতে নেওয়া হয়। আইসিইউতে এখন তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু গত ১৩ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন।

অপর দিকে, গত ৪ এপ্রিল থেকে অ্যাডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়া করোনা আক্রান্ত হন। ৭ এপ্রিল শিকদার মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। অ্যাডভোকেট আজহার উল্লাহ ভূঁইয়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য। তিনি সুপ্রিম কোর্ট বারে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সম্পাদক পদে নির্বাচন করেছিলেন।

এমএইচডি/এইচকে