রাজধানীর শেরেবাংলা নগর থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসফিকুর রহমান উজ্জ্বল ও তার সহযোগী হিরণকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (১৮ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকি বিল্লাহ শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের শেরে বাংলা নগর থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়,গত ১৪ জুলাই শেরেবাংলা নগর থানার মামলায় তদন্ত কর্মকর্তা মবিন আহমেদ ভূইয়া তাদের আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে সাত দিন করে রিমান্ডের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে আজ ( ১৮ জুলাই) রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেছিলেন। শুনানি শেষে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদে অনুমতি দেওয়া হয়েছে। 

এর আগে মঙ্গলবার (১৩ জুলাই) শেরেবাংলা নগর থেকে মাসফিকুর রহমান উজ্জ্বলকে গ্রেফতার করে র‌্যাব। এছাড়াও তার বিরুদ্ধে সন্ত্রাস ও চাঁদাবাজির অভিযোগে দুটি মামলা রয়েছে। শেরেবাংলা নগর এলাকায় কোনো ভবন তৈরি করতে হলে উজ্জ্বলকে চাঁদা দিতে হতো বলে অভিযোগ রয়েছে।

অভিযোগ রয়েছে, অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখিয়ে রাজধানীর শেরেবাংলা নগর থানাধীন তালতলা এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপসহ মাদকব্যবসা পরিচালনা করে আসছিল সে। সাধারণ মানুষের সম্পত্তি দখল, মন্দির ও গণপূর্তের জমি দখল, চাঁদাবাজি, চাঁদার জন্য হুমকি দেওয়া, মাদক ব্যবসা, জুয়ার কারবার প্রভৃতি অপরাধের সাথে সে জড়িত।

টিএইচ/এনএফ