ভ্যালেন্টাইন ডে পালন করার পর থেকে সপ্তাহ জুড়ে অ্যান্টি-ভ্যালেন্টাইন পালন করার ট্রেন্ড শুরু হয়েছে অনেক দেশে। অ্যান্টি-ভ্যালেন্টাইনের প্রথম দিনে পালিত হয় স্ল্যাপ ডে (থাপ্পড় দিবস!)। এই দিনটি সেই সব লোকদের মধ্যে বিশেষভাবে বিখ্যাত যারা সম্প্রতি ব্রেকআপের মধ্য দিয়ে গেছেন। 

তবে এই দিনে আপনার প্রতারক সঙ্গীকে সরাসরি চড় মারবেন তা কিন্তু নয়। স্ল্যাপ ডে মূলত আপেক্ষিক। এখানে থাপ্পড়ের অর্থ আপনি আপনার কথা বা সাফল্য দিয়ে সঠিক সময়ে তাকে বার্তা দিন। 

কেন স্ল্যাপ ডে পালিত হয়?

ভ্যালেন্টাইনস সপ্তাহে দম্পতিরা যেভাবে একে অপরের প্রতি তাদের ভালবাসা প্রকাশ করেন। একইভাবে যারা তাদের সঙ্গীর প্রতি অসন্তুষ্ট তারা অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ উদযাপন করেন। অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ শুরু হয় স্ল্যাপ ডে দিয়ে।   

প্রতি বছর ১৫ ফেব্রুয়ারি স্ল্যাপ ডে উদযাপনের পেছনের কারণটি আকর্ষণীয়। যারা প্রেমে প্রতারিত হয়েছেন তাদের জন্য এই দিনটি বিশেষ। থাপ্পড় দিবস উদযাপনের পেছনের কারণ হলো আপনি আপনার সেই সঙ্গীকে বলতে পারেন যে আপনি তার প্রতি রাগান্বিত।

একটি কড়া থাপ্পড় মেরে জীবন থেকে পুরনো বাজে ও তিক্ত স্মৃতিগুলোকে ফেলে দিতেই স্ল্যাপ ডে। এই দিন থেকে সুখী জীবনযাপনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন অনেকে। 

এমএসএ